adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাইটনের কাছে ৬২ বছর আগের হারের গল্প আবার লিখলো লিভারপুল

স্পোর্টস ডেস্ক: মোহাম্মদ সালাহ’র লিভারপুল দিশাহারা। ব্রেন্টফোর্ডের কাছে ৩-১ গোলে হারের পর শ্যাম রাখি না কুল রাখি অবস্থার মধ্যে আবারো হেরে গেলো দলটি। এবার তাদের লজ্জায় ডুবালো ব্রাইটন। ১৯৬১ সালের পর প্রথমবারের মতো লিগে ব্রাইটনের কাছে হারতে হল লিভারপুলকে।

শনিবার রাতে নিজেদের মাঠে লিভারপুলকে ৩-০ গোলে হারিয়েছে ব্রাইটন। ম্যাচের সব কয়টি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। নিজেদের মাঠে এদিন বলের দখল থেকে শুরু করে আক্রমণ সবকিছুতেই বড় ব্যবধানে এগিয়ে ছিল ব্রাইটন। সিগালদের ১৪টি শটের ৮টিই ছিল লক্ষ্যে। অন্যদিকে সফরকারী অলরেডদের ৬ শটের কেবল ২টি লক্ষ্যে ছিল।
প্রথমার্ধে বেশ কিছু আক্রমণ শানালেও গোল আদায় করতে পারেনি ব্রাইটন। অষ্টম মিনিটে ম্যাক অ্যালিস্টারের পাস থেকে সলি মার্চের নিচু শট অ্যালিসনকে পরাস্ত করলেও গোললাইন থেকে ফেরান ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ড। এরপর দুটি সুযোগ নষ্ট করেন ইভান ফার্গুসন ও কাউরো মিতোমা।

বিরতির ঠিক আগে লিভারপুলের বিপক্ষে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। মার্চকে ডিবক্সে ফাউল করেছিলেন অ্যালিসন। তবে ভিএআরে দেখা যায় ফাউলের আগে অফসাইডে ছিলেন মার্চ। ফলে সিদ্ধান্ত বদল করেন রেফারি। প্রথমার্ধে বোলার মতো কোন সুযোগই তৈরি করতে পারেনি সফরকারী লিভারপুল।
দ্বিতীয়ার্ধে আরও বিস্ফোরক লিভারপুল। দ্বিতীয়ার্ধের ৮ মিনিটের মধ্যে দুই গোল করে লিভারপুলকে ম্যাচ থেকে ছিটকে দেয় স্বাগতিকরা। দুটি গোলই করেন মার্চ।
খুব কাছ থেকে শটে প্রথম গোলটি করেন মার্চ। দ্বিতীয় গোলটি ছিল দর্শনীয়। ফার্গুসনের পাস ধরে বক্সে ঢুকে বা পায়ের শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান তিনি।

প্রিমিয়ার লিগে সবশেষ চার ম্যাচে এটি তার ৪ নম্বর গোল। অথচ আগের ১৫৬ ম্যাচে করেছিলেন মাত্র ৪ গোল।
ম্যাচে লিভারপুলের উল্লেখযোগ্য আক্রমণ বলতে ৫৫ মিনিটে অ্যালেক্সান্ডার আর্নল্ডের ক্রসে গোলরক্ষক বরাবর করা অক্সলেইড চেম্বারলিনের হেড ও ৭৮ মিনিটে নতুন রিক্রুট কোডি গাকপোর প্রচেষ্টা। এই নিয়ে লিগে ষষ্ঠ হারের স্বাদ পেল লিভারপুল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া