adv
২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে সাঈদ ফয়সাল (২০) নামে এক বাংলাদেশি তরুণকে গুলি করে হত্যা করেছে দেশটির পুলিশ। বুধবার (৪ জানুয়ারি) স্থানীয় সময় বিকেলে কেমব্রিজের চেস্টনাট স্ট্রিটে এ ঘটনা ঘটে। খবর সিবিএস নিউজের।

নিহতের পরিবার জানায়, ঘটনার পর ফয়সালকে উদ্ধার করে ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত ফয়সাল যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি কাজও করতেন। তাদের গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার দাঁতমারা এলাকায়। তবে যুক্তরাষ্ট্রেই ফয়সালের জন্ম হয়েছে।

খবরে বলা হয়েছে, বুধবার বেলা সোয়া ১টার দিকে কেমব্রিজের একজন বাসিন্দা ৯১১ নম্বরে ফোন করে জানান, এক ব্যক্তি একটি অ্যাপার্টমেন্টের জানালা দিয়ে লাফিয়ে পড়েছেন। তার হাতে চাপাতির মতো ধারালো অস্ত্র রয়েছে বলে মনে হচ্ছে। পরে পুলিশ গিয়ে সিডনি স্ট্রিটের একটি ভবনের পেছনে ওই ব্যক্তিকে দেখতে পায়।

পরে জানা গেছে, তিনি ২০ বছর বয়সী সাঈদ ফয়সাল। পুলিশ যাওয়ার পর ফয়সাল অস্ত্র হাতে সেখান থেকে দৌঁড়ে পালানোর চেষ্টা করেন। এ সময় তার হাতে এক ফুট লম্বা একটি ছোরা ছিল।

মিডলসেক্স ডিস্ট্রিক্টের অ্যাটর্নি মারিয়ান রায়ান জানান, ফয়সাল যখন অস্ত্র নিয়ে ভয় দেখাচ্ছিল তখন তাকে আটকানোর জন্য বেশ কয়েকবার বাধা দেয়া হয়। কিন্তু সে ছোরা নিয়ে পুলিশ কর্মকর্তাদের দিকে তেড়ে আসে। একপর্যায়ে এক পুলিশ কর্মকর্তা গুলিবর্ষণ করলে সে আহত হয়। এ ঘটনার তদন্ত চলছে।

কেমব্রিজ পুলিশ কমিশনার ক্রিস্টিন অ্যালো বলেছেন, আমাদের অফিসাররা বেশ কয়েকবার তার সঙ্গে কথা বলার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। ওই যুবকের দেখা পাওয়ার পর তাকে নাগালে পেতে পাঁচটি ব্লকের বেশি এলাকায় চেষ্টা চালানো হয়। আমরা পরিস্থিতি শান্ত করার জন্য বেশ কয়েকবার চেষ্টা করেছি।

এদিকে পুলিশের বক্তব্য নাকচ করে নিহতের চাচা সেলিম জাহাঙ্গীর জানান, ফয়সালের হাতে ছুরি থাকার কোনো ভিডিও তাদের কেউ এখন পর্যন্ত দেখাতে পারেননি।

উল্লেখ্য, ফয়সালকে গুলিবর্ষণকারী পুলিশ সদস্যকে ছুটিতে পাঠানো হয়েছে বলে সিবিএস নিউজ জানিয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া