adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

ডেস্ক রিপাের্ট : দেশের আলোচিত গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় শুরু হয়ে ভোট চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। ভোটকেন্দ্রের সার্বিক পরিস্থিতি সিসিটিভি ক্যামেরার মাধ্যমে ইসি ভবন থেকে সরাসরি পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, গাইবান্ধা-৫ আসনটি ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নিয়ে গঠিত। দুই উপজেলার ১৭ ইউনিয়নে ভোটার রয়েছেন ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। ১৪৫টি ভোটকেন্দ্রের মধ্যে সাঘাটা উপজেলায় পড়েছে ৮৮টি এবং ফুলছড়ি উপজেলায় ৫৭টি।

এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ হাসান রিপন (নৌকা), জাতীয় পার্টির এএইচএম গোলাম শহিদ রঞ্জু (লাঙ্গল), বিকল্পধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম (কুলা) ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহবুবুর রহমান (ট্রাক)। এছাড়া গত ২৫ ডিসেম্বর অপর স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব নাহিদুজ্জামান নিশাদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম বলেন, প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যের নিরাপত্তার পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি ও সার্বিক অবস্থা সম্পর্কে জানতে ১৪৫টি ভোট কেন্দ্রে স্থাপন করা হয়েছে ১২৪২টি সিসিটিভি ক্যামেরা। যা পর্যবেক্ষণের জন্য উচ্চ পর্যায়ের মনিটরিং সেল গঠন করেছে নির্বাচন কমিশন।

প্রসঙ্গত, গত ১২ অক্টোবর এ আসনে ভোটগ্রহণ চলাকালে নানা অনিয়মের অভিযোগ ভোট বন্ধ ঘোষণা করেন নির্বাচন কমিশনার (ইসি)। অনিয়মের সঙ্গে ১১৫ জন কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের ঘোষণাও দেয় ইসি। গত বছরের ২৩ জুলাই সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া