adv
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মীরপুরে মেহেদী ও সাকিবের ঘূর্ণিঝড়, চার বড় ব্যাটার হারিয়ে ঘোর বিপদে ভারত

নিজস্ব প্রতিবেদক: শেষ বিকালে ভারতকে অন্ধকারে ঠেলে দিলেন মেহেদী হাসান মিরাজ আর সাকিব আল হাসান। মিরপুর টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতকে ১৪৫ রানের লক্ষ্য দিয়েছিলো বাংলাদেশ। ব্যাট করতে নেমে পর পর উইকেট হারালো সফরকারীরা। কিন্তু মেহেদি এবং সাকিবের স্পিনে বিপদে পড়লো লোকেশ রাহুলের দল।

১৪৫ রান প্রথমে মামুলি মনে হলেও মীরপুরের পিচে সেই রানই এখন বড় মনে হচ্ছে ভারতীয় দলের কাছে। শেষ বেলায় ব্যাট করতে নেমে ৪৫ রানে ৪ উইকেট হারালো ভারত। সাজঘরে ফিরে যান লোকেশ রাহুল, শুভমন গিল, চেতেশ্বর পুজারা এবং বিরাট কোহলি। জয়ের জন্য আরও ১০০ রান প্রয়োজন ভারতের। বাংলাদেশের চাই ৬ উইকেট।

চট্টগ্রামে প্রথম টেস্টে জিতে সিরিজ জয়ের লক্ষ্যে মীরপুর মাঠে নামে ভারত। প্রথম ইনিংসে ২২৭ রান করে বাংলাদেশ। সেই রানের জবাবে ভারত তোলে ৩১৪ রান। সেই ইনিংসে ভারতের প্রথম চার ব্যাটার রান পাননি। রাহুল করেন ১০ রান, শুভমন ২০, পুজারা ২৪ এবং বিরাট ২৪ রান। বাংলাদেশের রান টপকাতে ভারতের ভরসা ছিলেন শ্রেয়স আয়ার (৮৭) এবং ঋষভ পন্থ (৯৩)। তারা দু’জন রান না পেলে প্রথম ইনিংসেই চাপে পড়ে যেতে পারতো ভারত। দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হলেন ভারতের প্রথম চার ব্যাটার। এ দিন রাহুল (২), শুভমন (৭), পুজারা (৬) এবং বিরাট (১) অল্প রানেই সাজঘরে ফেরেন। মেহেদি হাসান মিরাজ একাই তুলে নেন তিন উইকেট। একটি নেন সাকিব আল হাসান।

মীরপুরে তৃতীয় দিনে পিচে যে ঘূর্ণি দেখা গেছে তা চিন্তার কারণ হতে পারে ভারতীয় দলের জন্য। এদিন বিরাটের আগে ব্যাট করতে নামেন অক্ষর পটেল। কিন্তু শুভমন আউট হয়ে যাওয়ায় বিরাটকে নামতেই হয়। তিনিও আউট হয়ে যান। বিরাট ফিরে গেলে নামেন জয়দেব উনাদকাট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া