adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিজয় দিবসে জিয়াউর রহমানের সমাধিতে বিএনপির শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক: বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধি শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। শুক্রবার বেলা ১১টার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে বিজয় দিবসের শ্রদ্ধা জানাতে আসেন দলটির কেন্দ্রীয় নেতারা। ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে জিয়া পরিবার ও দেশের সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এসময় দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মরণের স্লোগান দিতে থাকেন।

জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন। তিনি বলেন, সরকার গায়ের জোরে ক্ষমতায় আছে। দিনের ভোট রাতে ডাকাতি করে ক্ষমতায় আছে। তারা দেশে একটি স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করছে। আওয়ামী লীগ ও সরকারের সিন্ডিকেটের কারণে দেশের অর্থনীতি লুটপাট, চাঁদাবাজি হচ্ছে। দেশের মুদ্রা অন্য দেশে পাচার করে, দেশে একটি বিপর্যয় সৃষ্টি করেছে।

তিনি বলেন, বিচার ব্যবস্থাকে দলের কুক্ষিগত করার জন্য তা ধ্বংস করে দিয়েছে। দেশের স্বাধীনতা নেই।

আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া একটি বানোয়াট মামলায় ও নির্দেশিত রায়ে আজ কারাবন্দি। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সরকারের একটি ফরমায়েশি রায়ে বিদেশ থাকতে বাধ্য হচ্ছেন।
স্বাধীনতাবিরোধী অপশক্তি আবারও ষড়যন্ত্র করছে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদেকের এ বক্তব্যের জবাবে তিনি বলেন, এই সরকার ক্ষমতা টিকে থাকার জন্য মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করছে। বাংলাদেশের ৫০ বছরে যে ইতিহাস বিকৃত করছে। তারা তাদের সুবিধা মতো কথা বলে। জনগণ কিন্তু সচেতন! জনগণই বিচার করবে তারা (সরকার) সঠিক না জনগণ সঠিক।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহাজাহান ওমর, অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, চেয়ারপরাসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু, মীর নেওয়াজ আলী নেওয়াজ, আফরোজা আব্বাস, হেলেন জেরিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া