adv
৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

রাজধানীতে ৩২ হাজার পুলিশ, পরিস্থিতি স্বাভাবিক

ডেস্ক রিপাের্ট : বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে পুরো রাজধানীতে ৩২ হাজার পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরাও নিয়োজিত রয়েছে।

শনিবার (১০ ডিসেম্বর) ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এসব তথ্য জানান।

তিনি জানান, পুরো রাজধানীতে পুলিশের ৩২ হাজার সদস্যের ফোর্স মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক আছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে সজাগ আছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
বাংলাদেশ ব্যাংকসহ রাজধানীর গুরুত্বপূর্ণ স্থাপনার সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান এ কে এম হাফিজ আক্তার।

নয়াপল্টনে গত ৭ ডিসেম্বর বিএনপির সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এতে একজন নিহত ও অর্ধশত পুলিশ সদস্যসহ শতাধিক মানুষ আহত হয়েছেন। এরপর থেকে রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়। সারা দেশ থেকে আর্মড পুলিশ ব্যাটালিয়নসহ পুলিশের বিভিন্ন ইউনিট থেকে কয়েক হাজার পুলিশ সদস্যকে ঢাকায় নিয়ে আসা হয়।

বিএনপির গণসমাবেশ নিয়ে রাজনীতির মাঠ বেশ উত্তপ্ত। নানা জটিলতার পর দলটি শনিবার রাজধানীর গোলাপবাগ মাঠে ডিএমপির বেধে দেওয়া ২৬ শর্তে সমাবেশ করছে। সমাবেশকে কেন্দ্র করে সাধারণ মানুষের মধ্যে রয়েছে ভীতি, শঙ্কা।

শনিবার সকাল থেকেই এই ভয়-শঙ্কার প্রতিফলন ঘটেছে সড়কে। সড়কে গণপরিবহন নেই বললেই চলে, তবে কমেছে সাধারণ মানুষের সংখ্যাও। সরকারি ছুটি আর বিএনপির সমাবেশ, সব মিলিয়ে বেশ ফাঁকা রাজধানীর বিভিন্ন সড়ক।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া