adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন বেলজিয়ামের ফুটবলার ইডেন হ্যাজার্ড

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের প্রথম রাউন্ডেই বেলজিয়ামের বিদায় নেয়ার পর এবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন দেশটির সোনালী প্রজন্মের অন্যতম সদস্য এডেন হ্যাজার্ড। দেশের জার্সিতে ১২৬ ম্যাচ খেলা হ্যাজার্ডকে বিবেচনা করা হয় দেশের ইতিহাসেরই অন্যতম সেরা ফুটবলার হিসেবে।

ক্রোয়েশিয়ার বিপক্ষে গোলশূন্য ড্রয়ের মাধ্যমে নিশ্চিত হয়, খালি হাতেই এবারের বিশ্বকাপ মিশন শেষ হচ্ছে বেলজিয়ামের। গোল ডটকমে প্রকাশিত খবরে বলা হয়েছে, অবসরের সিদ্ধান্ত সে সময়ই নিয়ে রেখেছিলেন এডেন হ্যাজার্ড। গ্রুপ পর্বের তিনটি ম্যাচই খেলেছেন তিনি। তবে, গোল-অ্যাসিস্ট কিছুই করতে পারেননি এই প্লে মেকার। রিয়াল মাদ্রিদের জার্সিতে সাম্প্রতিক বছরগুলোতে যেমন নিজের ছায়া হয়েই ছিলেন, বেলজিয়ামের হয়ে বিশ্বকাপেও তার চেয়ে ভালো কিছু করে দেখাতে পারেননি সাবেক এই চেলসি তারকা। -গোল ডটকম

ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে অবসরের ঘোষণা দেন হ্যাজার্ড। ক্যাপশনে তিনি লেখেন, একটি অধ্যায়ের সমাপ্তি হচ্ছে। আমাকে ভালোবাসা ও অতুলনীয় সমর্থন দেয়ার জন্য ধন্যবাদ। ২০০৮ সাল থেকে এ পর্যন্ত অনেক অনেক দারুণ মুহূর্তে আমাকে পাশে রাখার জন্য কৃতজ্ঞতা। আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি। উত্তরসূরীরা প্রস্তুত। সবাইকে মিস করবো।

২০০৮ সালে শুরু, ২০২২ সালে শেষ। এর মাঝে জাতীয় দলের জার্সিতে ১২৬ ম্যাচে ৩৩টি আন্তর্জাতিক গোল করেছেন হ্যাজার্ড। এই প্লে মেকারের অবসরের সিদ্ধান্তে বেলজিয়ামের সোনালী প্রজন্মের বিদায়ের ক্ষণই যেন শুরু হয়ে যাচ্ছে। কোচ রবার্তো মার্টিনেজও জানিয়েছে, বিশ্বকাপ ভরাডুবির পর দ্রুত সময়ের মধ্যে পদত্যাগ করবেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া