adv
৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ফ্রান্সের তারকা ফুটবলার এমবাপ্পে দিনে ছয়বার খান

স্পোর্টস ডেস্ক: জাতে তিনি ফরাসি। কিন্তু গায়ে বইছে আফ্রিকান রক্ত। বাবা নাইজেরিয়ান, মা আলজেরিয়ান। ফ্রান্সের জাতীয় হ্যান্ডবল দলের সদস্য। ২৪ বছরের এমবাপ্পে দত্তক নেওয়া দাদাকে দেখেই ফুটবলে আসে। ভাইও ফুটবলার। প্যারিস সাঁজায় খেলে। রোববার রাতে প্রি-কোয়ার্টার ফাইনালে এমবাপ্পের দিকে নজর ছিলো গোটা বিশ্বের। – আজকাল

অসাধারণ ফিজিক্যাল ফিটনেস এবং ড্রিবলের ক্ষমতা এমবাপেকে অসাধারণ করে তুলেছে। মেসি, রোনালদোর উত্তরসূরী যে কিলিয়ান এমবাপ্পে সেটা বলছেন বিশ্বের ফুটবল বিশেষজ্ঞরা। কিন্তু জানেন কি বাংলাদেশি কিংবা ভারতীয়দের মতোই দিনে রাতে ভাত খেতে ভালবাসেন এমবাপ্পে। লা একুইপ পত্রিকা এমবাপ্পের খাদ্যতালিকা ছেপেছে। সেখান থেকেই এই তথ্য পাওয়া গিয়েছে।

অনেক বড় ফুটবলারের মতো এমবাপ্পে এখনও ভেগান হননি। দিনে ছয়বার খান এমবাপে। প্রতিবার অল্প অল্প করে। সকালে ঘুম থেকে উঠে গরম গরম কফি। তারপর প্র্যাকটিসে যাওয়ার আগে বাটার টোস্ট আর দুটো ডিম। সেটা বয়েল্ড হতে পারে, পোচড কিংবা ফ্রায়েড হতে পারে। প্র্যাকটিস থেকে ফিরে এসে তিনি খান প্রোটিন বার, চকোলেট, স্যালাড এবং চিজ কিংবা চিকেন স্যান্ডউইচ।

দুপুরের লাঞ্চের মেনু ব্রাউন রাইস, প্রচুর পরিমানে স্যালাড, দু’ধরণের সবজি এবং চিকেন কিংবা টুনা মাছের কারি। বিকেলে এমবাপের বরাদ্দ ফল এবং ড্রাই ফ্রুটস। রাতের ডিনার সংক্ষিপ্ত। তবে ব্রাউন রাইস চাই ই চাই। সঙ্গে চিকেন কিংবা ফিশ কারি এবং একটা সবজি। ভেতো বাঙালির মতোই ভাত খেতে ভালবাসেন এমবাপ্পে। 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া