adv
৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

৭৮ ও ৮৬ বিশ্বকাপের তৃতীয় ম্যাচেও পেনাল্টি মিস করেছিল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: ১৯৭৮ সালে ১১তম ফিফা বিশ্বকাপ অনুষ্ঠিত হয় আর্জেন্টিনার পাঁটি শহরের ছয়টি ভেন্যুতে। ১-২৫ জুন অনুষ্ঠিত সেই বিশ্বকাপে মোট ১৬টি দেশ অংশ নেয়। ২৫ জুন ফাইনালে মুখোমুখি হয় আর্জেন্টিনা এবং নেদারল্যান্ডস। আর্জেন্টিনা ৩-১ গোলের ব্যবধানে নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপ ফুটবলের শিরোপা প্রথমবারের মতো ঘরে তোলে। ১৯৭৮ সালের সেই বিশ্বকাপের তৃতীয় ম্যাচে পেনাল্টি মিস করেছিলেন মারিও কেম্পেস।

এরপর ১৯৮৬ সালের বিশ্বকাপের তৃতীয় ম্যাচেও পেনাল্টি মিস করেছিলেন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। ফিফা বিশ্বকাপের ১৩তম এই আসরটি মেক্সিকোতে অনুষ্ঠিত হয়। ১৯৮৬ সালের ৩১ মে থেকে ২৯ জুন পর্যন্ত অনুষ্ঠিত সেই বিশ্বকাপে অংশগ্রহণ করে ২৪টি দেশ। বিশ্বকাপের এই আসরের দ্বিতীয়বারের মতো শিরোপা জয় করে আর্জেন্টিনা। দলের নেতৃত্ব দেন দিয়েগো ম্যারাডোনা।

আর এবার ২০২২ সালের বিশ্বকাপেও তৃতীয় ম্যাচে পেনাল্টি মিস করলেন লিওনেল মেসি। ম্যাচ শেষে ফিফার টুইটারে সেই ১৯৭৮, ১৯৮৬ বিশ্বকাপের কথা স্মরণ করিয়ে একটি পোস্ট করা হয়েছে।
এতে উল্লেখ করা হয়েছে, সেই দুই বিশ্বকাপের তৃতীয় ম্যাচে ম্যারাডোনা, মারিও কেম্পেস পেনাল্টি মিস করেছিলেন। সেই দুই বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। এখন সমর্থকদের প্রশ্ন, তাহলে কি এবারও শিরোপা জয়ের পথেই হাঁটছে আর্জেন্টিনা?

বুধবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় কাতার বিশ্বকাপে ৯৭৪ স্টেডিয়ামে পোল্যান্ডের মুখোমুখি হয় আর্জেন্টিনা। ম্যাচে ২-০ গোলে পোল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় দলটি। চলে গেছে শেষ ষোলোতে। গ্রুপসেরা হওয়ায় দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সকে এড়িয়েছে আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে ওঠার পথে মেসিদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া