adv
৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মির্জা ফখরুল বললেন – সিলেট থেকে সরকারের বিরুদ্ধে যুদ্ধ শুরু

ডেস্ক রিপাের্ট: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সারা দেশের মানুষের দাবি এক, দফা এক, শেখ হাসিনা সরকারের পদত্যাগ। এই সিলেট থেকেই মহান স্বাধীনতা যুদ্ধ শুরু হয়েছিল। সেখান থেকে স্বাধীন বাংলাদেশ সৃষ্টি হয়েছে। এই সরকারের বিরুদ্ধে এবং গণতন্ত্র ফেরাতে এই সিলেট থেকেই আবার যুদ্ধ শুরু হলো।

এই যুদ্ধ মুক্তির যুদ্ধ, এই যুদ্ধ জনগণের ভোটের অধিকার, ভাতের অধিকার ফিরে পাওয়ার যুদ্ধ।
আজ শনিবার (১৯ নভেম্বর) সিলেটের ঐতিহ্যবাহী আলিয়া মাদরাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের নেতৃবৃন্দ এই সরকারের কীর্তিকলাপের কথা আপনাদের বলেছেন। তাদের চুরি কথা বলেছেন, ডাকাতির কথা বলেছেন। তারা কিভাবে এদেশের রাজনীতিকে ধ্বংস করেছে, অর্থনীতিকে ধ্বংস করেছে সব কথা বলেছেন।

তিনি আরো বলেন, আমার সাধারণ মানুষ, খেটে খাওয়া মানুষ, কৃষক, শ্রমিক, মেহনতি জনতা, ঠেলাগাড়ি চালায়, নৌকা বায়, কৃষিতে ফসল ফলায় সেই মানুষগুলো শান্তিতে নেই।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের নাভিঃশ্বাস উঠছে জানিয়ে তিনি বলেন, গতকাল তেলের দাম আবার বেড়েছে। চিনির দাম বেড়েছে। শাক-সবজি, ডিম সবকিছুর দাম বাড়ছে। আমার সেই কৃষক ভাই, মা তার ছেলেকে একটা ডিম দিতে পারে না। ডাল দিতে পারে না। চালের দাম হাসিনা বলেছিলেন কত দেবেন? দশ টাকা। ১০ টাকা কেজিতে খাওয়ানোর কথা বলেছিল না? এখন দাম কত? ৭০ টাকা, ৮০ টাকা। এর নিচে নাই।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সদস্যসচিব মিফতাহ সিদ্দিকীর পরিচালনায় গণসমাবেশে স্বাগত বক্তব্য দেন মহানগর মহিলা দলের সভাপতি রোকসানা বেগম শাহনাজ। এর আগে কোরআন তেলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে সকাল সাড়ে ১১টায় সমাবেশ শুরু হয়।

পরে স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ ধারাবাহিকভাবে বক্তব্য দেন। গণসমাবেশে বক্তারা আরো বলেন, বর্তমান সরকার এই দেশকে ধ্বংস করে দিয়ছে। দেশকে বাঁচাতে এই সরকারকে হটাতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটাতে হবে। না হলে দেশ ও মানুষের মুক্তি নেই।

বক্তারা বলেন, এই সমাবেশ প্রমাণ করছে সরকারের প্রতি দেশের মানুষের আস্থা নেই। আজকের এই সমাবেশে আমাদের সবার একই কথা- দেশ যাবে কোন পথে, ফয়সালা হবে রাজপথে। মানুষ আজ রাস্তায় নেমে এসেছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া