adv
৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

দফায় দফায় তেল ও চিনির দাম বাড়ানোর নোংরা খেলা বন্ধের আহ্বান ন্যাপের

নিজস্ব প্রতিবেদক: সয়াবিন তেল ও চিনির মূল্যবৃদ্ধির নোংরা খেলা বন্ধ করার আহ্বান জানিয়েছে, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ)।

শুক্রবার (১৮ নভেম্বর) দলটির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া এক বিবৃতিতে এ আহ্বান জানান।

তারা বলছেন, বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১২ টাকা বৃদ্ধি ও প্যাকেটজাত চিনির দাম ১৩ টাকা বৃদ্ধি জনজীবনকে দুর্বিষহ করে তুলবে। এই পণ্য দুটির মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত অনৈতিক ও জনস্বার্থবিরোধী।

বিবৃতিতে আরও বলা হয়, দফায় দফায় তেল ও চিনির দাম বাড়ানো জনগণের ওপর নির্যাতন ছাড়া কিছুই না। বর্তমান দামই সাধারণ মানুষের নাগালের বাইরে। অথচ ব্যবসায়ীরা দাম আরও বাড়ানোর জন্য সক্রিয় হয়ে উঠেছেন। ব্যবসায়ীদের স্বার্থ রক্ষার মূল্যবৃদ্ধি নিম্নবিত্ত ও মধ্যবিত্তের জন্য চাপ তৈরি করবে।

ন্যাপ নেতারা দাবি করেন, অসৎ ব্যবসায়ী সিন্ডিকেট আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির দোহাই দিয়ে সাধারণ মানুষের পকেট কেটে টাকা নিয়ে যাচ্ছে। অথচ বাজার নিয়ন্ত্রণে সরকারের কোনো দৃশ্যমান ও কার্যকর পদক্ষেপ জনগণের চোখে পড়েনি।

এ সময় ভোজ্যতেল ও চিনির বাজার সহনীয় পর্যায়ে রাখতে আমদানিকারকদের দুই পর্যায়ে ভ্যাট অব্যাহতি, অগ্রিম কর প্রত্যাহার এবং সরবরাহ ও খুচরা পর্যায়ে কমিশন যৌক্তিক করার জন্য বাণিজ্য মন্ত্রণালয়কে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য আহ্বান জানানো হয়।

একই সঙ্গে ব্যবসায়ীরা যেন সুযোগ নিয়ে ইচ্ছামতো মূল্যবৃদ্ধির করতে না পারে, সেদিকেও কঠোর নজরদারির আহ্বান জানান ন্যাপ নেতারা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া