adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রোহিত শর্মাসহ তিনজনকে অবসরের পরামর্শ সুনীল গাভাস্কারের

স্পোর্টস ডেস্ক: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে ভারত। অ্যাডিলেডে ইংল্যান্ডের কাছে ২৪ বল হাতে রেখে ১০ উইকেটে পরাজিত হয় রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত। এই হার ভারতীয় সমর্থকদের মতো মানতে পারছেন না দেশটির সাবেক তারকা ব্যাটার ও ধারাভাষ্যকার সুনীল গাভাস্কার।

ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করে একাধিক ক্রিকেটারের অবসর নেওয়া উচিত বলে মনে করেন তিনি। এ ছাড়া টি-টোয়েন্টিতে রোহিতের পরবর্তী অধিনায়ক হিসেবে নিজের পছন্দের কথাও জানিয়েছেন ১৯৮৩ বিশ্বজয়ী এই ক্রিকেটার। জি নিউজ

সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের খেলা দেখে নিজের হতাশা ব্যক্ত করছেন প্রাক্তন অধিনায়ক। তিনি বলেছেন, ভারতীয় দলে একাধিক ক্রিকেটারের বয়স এখন মধ্য ৩০-এ। তাই আমার মনে হয় না আগামী দিনে ওদের আর জাতীয় দলের জন্য ভাবা হবে।

যদিও তিনি কারও নাম প্রকাশ করেননি। তবে গাভাস্কারের বক্তব্য অনুযায়ী অধিনায়ক রোহিত শর্মা, স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং উইকেটকিপার ব্যাটার দীনেশ কার্তিকের দিকেই ইঙ্গিত করেছেন। ভবিষ্যতে ভারতের টি-টোয়েন্টি দলে তাদের সুযোগ পাওয়ার সম্ভাবনা কম বলে জানিয়েছেন, আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক টেস্ট রান ও সেঞ্চুরি নিয়ে ক্রীড়াজীবন শেষ করা এই ব্যাটার।

রোহিতকে দল থেকে বাদ দিলে ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব কার হাতে দেখছেন গাভাস্কার? তিনি এমন প্রশ্নের উত্তরও দিয়েছেন। বলেছেন, প্রথমবার নেতৃত্বের দায়িত্ব পেয়েই দলকে আইপিএল চ্যাম্পিয়ন করেছে হার্দিক পান্ডিয়া। ওকে পরবর্তী অধিনায়ক হিসাবে বেছে নেওয়া যেতেই পারে। আমার মনে হয় ভবিষ্যতে হার্দিককেই অধিনায়ক করা উচিত। জানি না, হয়তো কয়েক জন অবসর নেবে। ক্রিকেটাররা হয়তো চিন্তাভাবনাও শুরু করে দেবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া