adv
৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে নারীকে শ্লীলতাহানি, আওয়ামী লীগ নেতার ২ বছরের কারাদণ্ড

ডেস্ক রিপাের্ট: নারীকে শ্লীলতাহানির অভিযোগে আওয়ামী লীগ নেতার ২ বছরের কারাদণ্ড দিয়েছে যুক্তরাষ্ট্রের একটি আদালত।

মঙ্গলবার (৮ নভেম্বর) সালেম সিটি’র সুপিরিয়র কোর্টের বিচারক টমাস ড্রেচসলার এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডপ্রাপ্ত আওয়ামী লীগ নেতা আসিফ আহমেদ চৌধুরী ওরফে আসিফ বাবু’র বিরুদ্ধে আনা চারটি অভিযোগের মধ্যে দুটি অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ২ বছরের কারাদণ্ডসহ ‘যৌন অপরাধী বা লম্পটের’ তালিকায় নাম অন্তর্ভুক্তিরও আদেশ দেওয়া হয়। রায় ঘোষণার সময় আদালতে উভয় পক্ষের আইনজীবীসহ প্রচুর সংখ্যক বোস্টন প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

আসিফ বাবু’র বিরুদ্ধে কৃষ্ণাঙ্গ নারীকে গালাগালি, শারীরিক আক্রমণ ও শ্লীলতাহানিসহ চারটি অভিযোগ আনা হয়েছিল। এরমধ্যে ২টি অভিযোগ- ২৬৫/১৩এইচ-৩ এ/বি ধারায় ১৪ বছর বা এর বেশি ব্যক্তির ওপর অশালীন আক্রমণের অপরাধে, ২৬৫/১৩এ/বি-১ এ/বি সি২৬৫/১৩এ (এ) (অপকর্মের জন্য ১০০ দিনের বেশি কারাবাস) প্রমাণিত হয়েছে। বাকি ২টি অভিযোগ ‘ধর্ষণ’ এবং ‘শ্বাসরোধ’ প্রমাণিত না হওয়ার উক্ত ২ অভিযোগ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ ধরণের চরিত্রহীন ব্যক্তি কিভাবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড (বেইন)-এর সভাপতি হিসেবে কমিউনিটিকে নেতৃত্ব দিয়েছেন এ বিষয়টিও উঠে আসে দুই আইনজীবীর যুক্তিতর্কে।

রায় ঘোষণার সময় আদালত কক্ষে তিন সারি বোস্টন প্রবাসী বাংলাদেশি (সকলেই চট্টগ্রামবাসী) উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত আসিফ বাবুর দেশের বাড়ি চট্টগ্রাম জেলার পাহাড়তলীর থানার কাটতলী গ্রামে।

গত ১৪ অক্টোবর বিচারক টমাস ড্রেচসলার আসিফের বিরুদ্ধে কৃষ্ণাঙ্গ নারীকে অভিযোগের প্রেক্ষিতে জামিন প্রত্যাহার করে কারাগারে প্রেরণ করেন।

এদিকে তার সাজা কমাতে আদালতে সুপারিশপত্র পাঠিয়েছেন বাংলাদেশি পরিচালনাধীন মসজিদ ও মাদ্রাসা কমিটির পক্ষের কয়েকজন কর্মকর্তা।

নিউ ইংল্যান্ডের বোস্টনভিত্তিক বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড (বেইন) এর সভাপতি থাকাকালীন সময়ে ওই ঘটনাটি ঘটলেও তা ধামাচাপা দিয়ে বেইন-এর সভাপতি হিসেবে কর্মকাণ্ড চালিয়েছেন যা সংগঠনের সংবিধান পরিপন্থী ছিল বলে অনেকেই উল্লেখ করেন।

উল্লেখ্য, আসিফ বাবু বোস্টন সংলগ্ন মেডফোর্ডের বাসিন্দা। বোস্টনে দু’গ্রুপে বিভিক্ত নিউ ইংল্যান্ড (বোস্টন) আওয়ামী লীগের বর্তমান সহ-সভাপতি তিনি। এর আগেও তার বিরুদ্ধে অনেক শ্লীলতাহানীর অভিযোগ উঠেছিল। কয়েকবছর আগে গায়ে হাত দেওয়ার অপরাধে জনসম্মুখে তাকে থাপ্পর মেরেছিলেন তার মামী শাশুড়ি। কৃষ্ণাঙ্গ নারীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে প্রথম আটকের পর তার স্ত্রীও তাকে মেরে বাড়ি থেকে বের করে দিয়েছিলেন বলে জানা গেছে।- আরটিভি নিউজ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া