adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রুশ- মার্কিন সংকট, আমেরিকার মধ্যবর্তী নির্বাচনে হস্তক্ষেপের দাবি প্রত্যাখ্যান করলো রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আমেরিকার মধ্যবর্তী নির্বাচনে মস্কোর হস্তক্ষেপের মার্কিন অভিযোগ নাকচ করে দিয়েছে।

রাশিয়া টুডে’র ওয়েবসাইট মারিয়া জাখারোভার বরাত দিয়ে আজ এ তথ্য জানিয়েছে। জাখারোভা বলেছেন তার দেশ কোনোভাবেই আমেরিকার মধ্যবর্তী নির্বাচনে হস্তক্ষেপ করছে না। বরং সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হস্তক্ষেপ করছেন বলে তিনি মন্তব্য করেন।

মারিয়া জাখারোভা আরও বলেন: আমেরিকার জনজীবনের স্বাভাবিকতায় কেউ যদি বিঘ্ন সুষ্টি করে থাকে সে হলো ট্রাম্প। তিনিই মার্কিন নির্বাচন প্রক্রিয়ায় হস্তক্ষেপ করছেন বলে জাখারোভা দৃঢ়তার সঙ্গে দাবি করেন।

মার্কিন কংগ্রেসের মধ্যবর্তী নির্বাচনে হাউস অফ রিপ্রেজেন্টেটিভের ৪৩৫টি আসন এবং সিনেটের ১০০ আসনের মধ্যে ৩৫টিতে অনুষ্ঠিত হবে আজ। বর্তমানে উভয় কক্ষে ডেমোক্র্যাটদের সংখ্যাগরিষ্ঠতা রয়েছে।

আমেরিকার মধ্যবর্তী নির্বাচন চলাকালে রাজনৈতিক সহিংসতা এবং গণতন্ত্রের বিরুদ্ধে হুমকির ব্যাপারে উদ্বেগ ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। বিশ্বব্যাপী গণতন্ত্রের পতাকাবাহী হিসেবে দাবী করা আমেরিকার নির্বাচন নিয়ে একটি মতামত জরিপ চালিয়েছে এবিসি নিউজ এবং ওয়াশিংটন পোস্ট। জরিপের ফলাফলে দেখা গেছে প্রতি ১০ জনের মধ্যে ৯ জন অর্থাৎ ৮৮ শতাংশ মার্কিন নাগরিক আমেরিকায় রাজনৈতিক সহিংসতার ঝুঁকি বেড়ে যাবার শঙ্কায় উদ্বিগ্ন। পার্সটুডে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া