adv
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক : যে পাকিস্তানের টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়াটা এক প্রকার নিশ্চিত হয়ে গিয়েছিলো, তারা টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাবর্তনের নতুন রূপকথা লিখলো। তারা এবার পৌঁছে গেলো বিশ্বকাপের ফাইনালে। বুধবার সিডনিতে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে টুর্নামেন্টে অন্যতম সেরা দল নিউজিল্যান্ডকে কার্যত উড়িয়ে দিলো পাকিস্তান। ব্যাটে-বলে বাবর-শাহিনদের সামনে দাঁড়াতেই পারলেন না কেন উইলিয়ামসনরা।

সেমিফাইনালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক। কিন্তু প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা একেবারেই ভালো হয়নি কিউইদের। ম্যাচের তৃতীয় বলেই শাহিনের শিকার হন ফর্মে থাকা ওপেনার ফিন অ্যালেন। আরেক ওপেনার কনওয়েও তেমন সুবিধা করতে পারেননি। অধিনায়ক উইলিয়ামসন এরপর ইনিংসের হাল ধরেন। কিন্তু তাকে সেভাবে সঙ্গ দেওয়ার কেউ ছিল না। ম্যাচের অষ্টম ওভার শেষে মাত্র ৪৯ রানেই ৩ উইকেট খোয়াতে হয় নিউজিল্যান্ডকে।

এরপর ডারিল মিচেল কেনের সঙ্গে জুটি বাঁধেন। সেই জুটিই নিউজিল্যান্ডের স্কোর একশো পার করে। কিন্তু শেষদিকে রানের গতি সেভাবে বাড়াতে পারেননি কিউয়িরা। ফলে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫২ রানে শেষ হয় পাক ইনিংস।

সেমিফাইনাল মানেই চাপের ম্যাচ। আর চাপের মুখে পাক ব্যাটিং তাসের ঘরের মতো ভেঙে পড়ার বহু নজির অতীতে ছিলো। কিন্তু বাবরের পাকিস্তান সম্ভবত অন্য ধাতুতে তৈরি। সেমিফাইনালের মতো ম্যাচে রান তাড়া করতে গিয়ে কোনও চাপই সেভাবে অনুভব করলো না পাক দল। বাবর এবং রিজওয়ানের ওপেনিং জুটি ঠিক যেভাবে গতবছর বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে কার্যত একার হাতে ম্যাচ বের করে নিয়েছিল, বুধবারের সেমিফাইনালেও তারা তেমনই খেললেন। ১৫৩ রান তাড়া করতে গিয়ে ওপেনিং জুটিতেই পাকিস্তান পৌঁছে গেল ১০৫ রানে। ব্যক্তিগত ৫৩ রানে বাবর আউট হওয়ার পরও নিউজিল্যান্ড আর সেভাবে চাপ তৈরি করতে পারেনি। শেষ পর্যন্ত ৫ বল বাকি থাকতে ৩ উইকেট খুইয়ে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া