adv
২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কাতারকে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব দেয়াটা ভুল ছিল: সেপ ব্লাটার

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ যখন দুয়ারে কড়া নাড়ছে তখন আয়োজক দেশ নিয়েই বিধ্বংসী মন্তব্য করেছেন সাবেক ফিফা প্রধান সেপ ব্লাটার। বলেছেন, কাতারকে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব দেয়াটা ছিল ভুল। ২০১২ সালে যখন কাতার বিশ্বকাপ আয়োজনের জন্য মনোনীত হয় তখন ব্লাটারই ছিলেন দায়িত্বে।

ভৌগোলিক কারণে মরুর দেশ হওয়ায় বছরের শেষ দিকে বিশ্বকাপ আয়োজন করছে কাতার। ফলে টুর্নামেন্টটি খেলতে ফুটবলারদের সমস্যা না হলেও, ইউরোপসহ অন্যান্য ক্লাব ফুটবলের সূচীতে বড় ধরনের প্রভাব পড়েছে। একই সাথে সমকামিতা, মানবাধিকার আর বিদেশি শ্রমিকদের দিয়ে অমানবিক পরিশ্রমসহ বেশ কয়েকটি বিষয় নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছে আয়োজক দেশ কাতারকে।

সুইস গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে ব্লাটার বলেন, কাতার বিশ্বকাপের মতো বড় আয়োজনের জন্য খুবই ছোট একটি দেশ। বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো মধ্যপ্রাচ্যের কোন দেশ এই আসর আয়োজন করতে যাচ্ছে। কিন্তু তারা দায়িত্ব পাবার পর যখন কাজ শুরু করে তখনই বিদেশি শ্রমিকদের অমানবিক পরিশ্রমের ইস্যুগুলো উঠে আসে।

ব্লাটার ১৭ বছর ফিফার প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন। ২০১৫ সালে তাকে জোরপূর্বক দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। ২০২১ সালে ব্লাটার ও উয়েফা প্রেসিডেন্ট মিশেল প্লাতিনিকে দূর্নীতির দায়ে অভিযুক্ত করা হয়। কিন্তু চলতি বছরেই সুইজারল্যান্ডে তারা নির্দোষ প্রমাণিত হন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া