adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হার দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষ, সেমিফাইনালে পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক: টি-টোয়েন্টি বিশ্বকাপে রোববার এক অপ্রত্যাশিত ঘটনার জন্ম দিয়েছে নেদারল্যান্ডস। তারা শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমিফাইনালের সমীকরণ ওলটপালট করে দিলো। ম্যাচটি জিতলে দক্ষিণ আফ্রিকা গ্রুপ রানার্সআপ হয়ে সেমিফাইনালে যেতো। তাদের সেই স্বপ্ন গুড়িয়ে দিয়ে সান্ত¡নার জয় নিয়ে মাঠ ছাড়লো ডাচরা। যে কারণে বাংলাদেশ ও পাকিস্তানের সেমিফাইনালে খেলার দরজা খুলে যায়। শেষ পর্যন্ত বাংলাদেশকে হারিয়ে কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছায় পাকিস্তান।

অ্যাডিলেইডে রোববার বাংলাদেশ হেরেছে ৫ উইকেটে। অথচ ম্যাচে জিততে পারলেই প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার গৌরব অর্জন করত টাইগাররা। বাংলাদেশের দেওয়া ১২৮ রানের লক্ষ্যে পাকিস্তান পৌঁছে ১১ বল হাতে রেখে।

এই জয়ের ফলে সেমিতে উঠেছে পাকিস্তান। রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে পাকিস্তানকে ৫৭ রান এনে দেন অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। অথচ তাসকিনের বলে শূন্য রানেই ফিরতে পারতেন রিজওয়ান। তার ক্যাচ ফেলেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান।

২৫ রান করে বাবর ফিরেন। দলীয় ৬১ রানে আউট হন রিজওয়ানও (৩২)। এরপর মোহাম্মদ হারিসের ১৮ বলে ৩১ ও শান মাসুদের ১৪ বলে অপরাজিত ২৪ রানের ওপর ভর করে সহজ জয় নিশ্চিত করে পাকিস্তান। নাসুম আহমেদ, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন একটি করে উইকেট নেন।
এর আগে, নাজমুল হোসেন শান্তর ৫৪, আফিফ হোসেনের ২৪ ও সৌম্য সরকারের ২০ রানের ওপর ভর করে ২০ ওভারে ১২৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। ২২ রানে ৪ উইকেট পাওয়া শাহীন শাহ আফ্রিদি ম্যাচসেরা হন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া