adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী সোমবার খাগড়াছড়ির ৪২ সেতু উদ্বোধন করবেন

ডেস্ক রিপাের্ট: চলমান সড়ক উন্নয়নের ফলে ক্রমশ বদলে যাচ্ছে খাগড়াছড়ির যোগাযোগ ব্যবস্থা। এক সময় খাগড়াছড়িতে নিরবচ্ছিন্ন সড়ক যোগাযোগে বড় বাধা ছিল বেইলি সেতু (স্টিল নির্মিত সেতু)। বিভিন্ন সময় এসব বেইলি সেতু ধসে বা পাটাতন দেবে গিয়ে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যেতো। এতে ভোগান্তিতে পড়তেন লাখ লাখ মানুষ। তবে বেইলি সেতুগুলো ভেঙে সেখানে ৪২টি পাকা সেতু নির্মাণ করা হয়েছে। ফলে নিরবচ্ছিন্নভাবে এখন থেকে এইসব সড়কে যান চলাচল করতে পারবে।

আগামী সোমবার (৭ নভেম্বর) এসব নতুন সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে খাগড়াছড়ি সড়ক বিভাগের সেতুগুলো যান চলাচলের জন্য খুলে দেবেন তিনি। খাগড়াছড়ি সড়ক বিভাগ সূত্রে এতথ্য জানা গেছে।

খাগড়াছড়ির বিভিন্ন সড়কে পিসি গার্ডার সেতু, আরসিসি সেতু ও আরসিসি বক্স কালভার্ট নির্মাণ প্রকল্পের আওতায় প্রায় ২৩৮ কোটি ২৪ লাখ টাকায় ৪২টি সেতু চালু করা হচ্ছে।

সূত্রে জানা যায়, খাগড়াছড়িতে ৪২টি সেতুর মধ্যে জেলা সদরে ৯টি, দীঘিনালায় ৫টি, পানছড়িতে ১০টি, মহালছড়িতে ৫টি, লক্ষ্মীছড়িতে ৪টি, মাটিরাঙ্গায় ৩টি, গুইমারায় ২টি, রামগড়ে ২টি, মানিকছড়িতে ১টি ও রাঙামাটির বাঘাইছড়ির ১টি সেতু নির্মাণ করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া