adv
২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এখনও আকাশছোঁয়া পারিশ্রমিক পান যে বর্ষীয়ান তারকারা

বিনোদন ডেস্ক: বলিউড ইন্ডাস্ট্রিতে কৃতি, রাজকুমার, আয়ুষ্মান খুরানা’র মতো নবাগত তারকাদের আগমন যেমন ঘটছে; ঠিক তেমনই বরুণ, আলিয়া, জাহ্নবীর মতো বহু স্টার কিড কাঁপিয়ে বেড়াচ্ছেন সিনেজগৎ। উপার্জনের তালিকায় এ তারকাদের অনেকেই রয়েছেন শীর্ষস্থানে। তবে পুরনো দিনের তারকারাও কম যান না। নবাগতদের রীতিমতো টক্কর দিয়ে অভিনয় করছেন তারা। পারিশ্রমিকের দিক থেকেও পিছিয়ে নেই বলিউডের ‘বর্ষীয়ান’রা।

সম্প্রতি মুক্তি পেয়েছে ‘গুডবাই’ নামের একটি সিনেমা। গুডবাই এ রাশ্মিকা মান্দানা, নীনা গুপ্তর পাশাপাশি অভিনয় করে দর্শকের মন জিতেছেন বলিউডের ‘বিগ বি’ অমিতাভ বচ্চন। ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার প্রথম পর্বে অভিনয় করেও ভূয়সী প্রশংসা কুড়িয়েছিলেন অমিতাভ। জানা গেছে, ‘গুডবাই’ সিনেমায় অভিনয়ের জন্য ১০ কোটি রুপি পারিশ্রমিক পেয়েছেন তিনি।

বলিউডে মূল ধারার সিনেমায় নাসিরুদ্দিন শাহ অভিনয় করা শুরু করেন ১৯৮০ সাল থেকে। কাজ করেছেন পরিচালক হিসেবেও। নবাগতদের সঙ্গে ‘জিন্দেগি না মিলেগি দোবারা’, ‘ফাইন্ডিং ফ্যানি’, ‘দ্য তাসখন্দ ফাইলস’ এ পাল্লা দিয়ে অভিনয় করেছেন। সম্প্রতি ‘গেহরাইয়াঁ’ সিনেমায় পার্শ্বচরিত্রে দেখা গেছে নাসিরউদ্দিনকে। এ সিনেমা অভিনয়ের জন্য ৪৫ লাখ রুপি পারিশ্রমিক পেয়েছেন তিনি।

‘সারাভাই ভার্সাস সারাভাই’ ধারাবাহিকের ‘মায়া’ চরিত্রের কথা মনে পড়ে? যেখানে অভিনয় করে দর্শকের মন জিতেছিলেন নাসিরুদ্দিন-পত্নী রত্না পাঠক শাহ। এরপর বিভিন্ন সিনেমায় গুরুত্বপুর্ণ চরিত্রে দেখা গেছে তাকে। সম্প্রতি ‘জায়েশভাই জোরদার’ এ পার্শ্বচরিত্রে অভিনয় করে এক কোটি রুপি পারিশ্রমিক পেয়েছেন তিনি।

ছ’বছর বয়স থেকেই একের পর এক সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন ঋষি-পত্নী নীতু কাপুর। অমিতাভ, শত্রুঘ্ন, শশী কাপুর, ঋষি কাপুরের মতো তারকাদের সঙ্গে অভিনয় করেছেন খুব অল্প বয়স থেকেই। ২০১৩ সালে ‘বেশারাম’ সিনেমায় অভিনয়ের নয় বছর পর নীতুকে আবার বড় পর্দায় দেখা গেছে ‘যুগ যুগ জিয়ো’ সিনেমায়। যেখানে ১ কোটি ২৫ লাখ রুপি পারিশ্রমিক পেয়েছেন তিনি।
‘ড্রিম গার্ল’ সিনেমার ‘অনুপম ভার্মাই হোক বা ‘শোলে’র ‘বীরু’— ছয় দশকে ৩০০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন ধর্মেন্দ্র। ভারতীয় সিনেমার ‘হিম্যান’ বলা হয় তাকে। আগামী বছর মুক্তির অপেক্ষায় থাকা ‘রকি অর রানি কি প্রেম কাহানি’ সিনেমার জন্য পাঁচ কোটি পারিশ্রমিক পেয়েছেন তিনি। যেখানে মুখ্যচরিত্রে দেখা যাবে আলিয়া এবং রনবীরকেও।

ক্যারিয়ারের শুরুতে বেশিরভাগ সিনেমায় পার্শ্বচরিত্রে অভিনয় করতেন অনুপম খের। পরবর্তীতে পরিচালনার কাজও শুরু করেন। সম্প্রতি তেলুগু সিনেমা ‘কার্তিকিয়া’র দ্বিতীয় পর্বে অভিনয় করেছেন অনুপম। চলতি বছর মুক্তিপ্রাপ্ত ‘দ্য কাশ্মীর ফাইলস’ এও দেখা গেছে তাকে। এ সিনেমার জন্য এক কোটি রুপি পারিশ্রমিক পেয়েছিলেন তিনি।

এই বর্ষীয়ান অভিনেতা-অভিনেত্রীরা তাদের জীবনের স্বর্ণালি সময়, মেধা ও শ্রম ইন্ডাস্ট্রিতে ব্যয় করেছেন। জীবনের পড়ন্ত বেলাতেও তারা নিজ গুণে সমুজ্জল। এখনও তাদেরকে কেন্দ্র করে তৈরি হয় চিত্রনাট্য, নির্মিত হয় ব্যবসাসফল সিনেমা। আর তাইতো শেষ বয়সেও তারা পান আকাশছোঁয়া পারিশ্রমিক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া