adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ উপলক্ষে অন্যান্য দেশের ফ্লাইটের সংখ্যা কমিয়ে আনছে কাতার

স্পোর্টস ডেস্ক: ফুটবল বিশ্বকাপ শুরুর আর মাত্র এক মাস বাকি। এরই মধ্যে আয়োজক দেশ কাতার সেরে ফেলেছে তাদের সব রকম প্রস্তুতি। ৫ কনফেডারেশনের মোট ৩২টি দল প্রতিদ্বন্দ্বিতা করবে কাতার বিশ্বকাপে। এই ৩২ দলের ফুটবলার থেকে শুরু করে কোচিং স্টাফ, ঊর্ধ্বতন কর্মকর্তা সবাই যাবেন কাতারে। এমনকি এসব দেশের পর্যটকরাও ভিড় করবেন দেশটিতে। তাই তাদের ভ্রমণ নিশ্চিত করতে দেশটির বিমান কর্তৃপক্ষ কমিয়ে এনেছে অন্যান্য ফ্লাইট। সময়টিভি

কাতার বিমানের প্রধান নির্বাহী আকবর আল বাকের বলেন, ‘বিশ্বকাপ উপলক্ষে কাতার ভ্রমণ করতে যেসব পর্যটক আসবেন তাদের জন্য হামাদ ইন্টারন্যাশনালে নতুন ফ্লাইট চালু করা হচ্ছে। এ জন্য কমিয়ে ১৮টি গন্তব্যের ফ্লাইট আমরা তুলে নিয়েছি। অন্যান্য দেশের সঙ্গে কাতারের যোগাযোগব্যবস্থা রক্ষার চেয়ে আমাদের কাছে এখন বেশি গুরুত্বপূর্ণ হলো, এবার বিশ্বকাপে যারা অংশ নিতে যাচ্ছে, সেসব দেশের পর্যটকরা যেনো সহজেই কাতার আসতে পারে।

বিশ্বকাপ উপলক্ষে দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে অপারেট করা হচ্ছে দুই ধরনের ফ্লাইট। যেখানে পর্যটকদের জন্য থাকবে দৈনিক ৫০০ ফ্লাইটের ব্যবস্থা। এর বাইরেও থাকছে চার্টার ফ্লাইট ও প্রাইভেট জেটের ব্যবস্থাও।

হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরের সিও বদর মোহাম্মেদ আল মীর বলেন, দোহা ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে আমরা দুই ধরনের ফ্লাইট অপারেট করছি। একটা শাটেল ফ্লাইট আরেকটা চার্টার। শাটেল ফ্লাইটে দিনে প্রায় ৫০০ ফ্লাইট থাকবে। আর চার্টারে এখনো অনেক আবেদন পড়ছে। আমরা সব পেলে একটা চূড়ান্ত তালিকা তৈরি করব। এরপর ঘোষণা করব ফ্লাইটের সূচি।
বিশ্বকাপ উপলক্ষে কাতারে প্রায় ১২ লাখ পর্যটক ভ্রমণ করবে বলে প্রত্যাশা আয়োজকদের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া