adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে রােববার ভারত-পাকিস্তান মুখোমুখি

নিজস্ব প্রতিবেদক: টি-টোয়েন্টি বিশ্বকাপে রােববার ভারত-পাকিস্তান ম্যাচ। দুই দলের মহারণ দেখতে প্রস্তুত ক্রিকেট বিশ্ব। টিকিট বিক্রি শুরু হওয়ার পাঁচ মিনিটের মধ্যে তা শেষ হয়ে গেছে। মেলবোর্নে ইতোমধ্যে ঘাঁটি গাঁড়তে শুরু করেছেন দুই দলের সমর্থকরা। এখানেই শুরু হবে দুই দলের লড়াই। বাংলাদেশ সময় দুপুর ২টায় খেলা শুরু হবে।

টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ১১বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। ভারতের জয় ৭বার, পাকিস্তানের জয় ৩বার। একটি ম্যাচ টাই। ২০০৭ সালে হওয়া প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছিলো ভারত। দক্ষিণ আফ্রিকার মাটিতে হওয়া ওই আসরের ফাইনালে পাকিস্তানকে ৫ রানে হারিয়ে শিরোপাও জিতেছিলো মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারত।

২০০৯ সালে দ্বিতীয় আসরে শিরোপা জিতে পাকিস্তান। ইংল্যান্ডে অনুষ্ঠিত আসরের ফাইনালে শ্রীলংকাকে ৮ উইকেটে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিলো তৎকালীন অধিনায়ক ইউনুস খানের পাকিস্তান।
গতবারের মতো পরিস্থিতি যাতে না হয় তার চেষ্টা করছে রোহিত শর্মার দল আর বাবর আজমের দল চেষ্টা করছে বিশ্বকাপে জয়ের ধারা যাতে তারা বজায় রাখতে পারে। বিশ্বকাপে মহারণের প্রাক্কালে সব মহল থেকে দুই দলকে শুভেচ্ছা জানানো হচ্ছে। এবার সেই তালিকায় নাম লেখালেন ডডঊ রেসলার ও হলিউডের তারকা ডোয়েন জনসন বা দি রক। অর্থাৎ দুই দেশের মধ্যে ক্রিকেটের এই লড়াই এবার হলিউডেও
২০২১ সালে বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। সেই ম্যাচে বাবর আজম ও মোহম্মদ রিজওয়ান দুজনেই পাকিস্তানকে জয় এনে দেন। বল হাতে পাকিস্তানের শাহিন আফ্রিদি একাই ভারতের তিন সেরা ব্যাটার বিরাট কোহলি, রোহিত শর্মা ও কেএল রাহুলকে ফিরিয়ে দলকে বড় ধাক্কা দেন। এরপর ভারতীয় দল আর ঘুরে দাঁড়াতে পারেনি। ফলে হার মানতে হয়।
দুই দলের লড়াই দেখতে যতোই ক্ষণ গননা করুক সমর্থকরা, তাদের সামনে ভিলেন হয়ে আসতে পারে আবহাওয়া। গত শুক্রবার অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতর জানিয়েছিলো, রোববার মেলবোর্নে বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ। তবে কি ভেস্তে যাবে রোহিত শর্মাদের সঙ্গে বাবর আজমদের লড়াই? শুক্রবার থেকেই মেলবোর্নের আকাশে শুরু হয়েছে মেঘের আনাগোনা। মাঝেমধ্যে হালকা বৃষ্টিও হচ্ছে। আজ বৃষ্টি অঝোড় ধারায় পড়লে সে ক্ষেত্রে খেলা বাতিল হবে নাকি কার্টল ওভারে চালানো যাবে, তা নিয়ে চলছে আয়োজকদে আলোচনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া