adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে আমরা বড় কিছু অর্জন করতে পারি: সুইজারল্যান্ড অধিনায়ক

স্পোর্টস ডেস্ক : বাছাইপর্বে আট ম্যাচে ¯্রফে দুই গোল হজম। অপরাজিত থেকে কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত করা। এসব সংখ্যাই বৈশ্বিক আসরে আত্মবিশ্বাসী করে তুলছে সুইজারল্যান্ড গোলরক্ষক ইয়ান সমেরকে। দলটির অধিনায়ক গ্রানিত জাকা এখনই কোনো লক্ষ্য স্থির করছেন না। তবে এই মিডফিল্ডারের বিশ্বাস, যেকোনো কিছুই তারা করে দেখাতে পারেন বিশ্বকাপে।
ইউরোপিয়ান অঞ্চলের বাছাইয়ে পাঁচ দলের ‘সি’ গ্রুপে চারবারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ইতালিকে পেছনে ফেলে সরাসরি কাতারের টিকেট নিশ্চিত করে সুইজারল্যান্ড। আট ম্যাচে সুইসদের জয় পাঁচটি, ড্র তিনটি যার দুটি ইউরোপ চ্যাম্পিয়ন ইতালির সঙ্গে।

বাছাইয়ে সমেরের চেয়ে কম গোল হজম করেনি আর কোনো গোলরক্ষক। ফিফার ওয়েবসাইটে শুক্রবার প্রকাশিত সাক্ষাৎকারে ৩৩ বছর বয়সী এই গোলরক্ষক বলেন, বিশ্বকাপের আগে রক্ষণে তারা সঠিক ভারসাম্য খুঁজে পেয়েছেন।
আমাদের পুরো রক্ষণভাগ নিয়ে আমি গর্বিত। সংখ্যাই বলছে, রক্ষণে আমরা দল হিসেবে ভালো করছি। আমরা সত্যিই আক্রমণাত্মক ফুটবল খেলতে পছন্দ করি এবং বল দখলে রাখাও উপভোগ করি। রক্ষণ সামলানোর জন্য আমরা সঠিক ভারসাম্য খুঁজে পেয়েছি। একজন গোলরক্ষক হিসেবে এমন চমৎকার রক্ষণ নিয়ে খেলাটা স্বপ্নের। আমাদের কম গোল হজমেই বিষয়টি ফুটে ওঠে। এই ধরনের পারফরম্যান্স বিশ্বকাপে আমাদের এগিয়ে রাখতে পারে।

আমরা ছোট দেশ হতে পারি, কিন্তু অনেক সাহসের সঙ্গে চ্যালেঞ্জ মোকাবেলা করি। আমি মনে করি, আমরা আবার নিজেদের কাছে প্রমাণ করেছি যে, আমরা অনেক বড় কিছু অর্জন করতে পারি। নিজেদের ওপর আস্থা আছে আমাদের। যখন আমরা বড় দলগুলির মুখোমুখি হই, তখন ভয় পাই না, আমরা নিজেদের অবস্থান আঁকড়ে থাকি।

গত দুটি বিশ্বকাপে সুইজারল্যান্ড বিদায় নিয়েছিল শেষ ষোলো থেকে। সবশেষ রাশিয়া আসরের মতো এবারও তাদের গ্রুপে পড়েছে ব্রাজিল ও সার্বিয়া। ‘জি’ গ্রুপের অন্য দল ক্যামেরন। আফ্রিকার দেশটির বিপক্ষে আগে কখনও খেলা হয়নি সুইসদের। রোমাঞ্চ নিয়ে তাদের মুখোমুখি হওয়ার অপেক্ষায় আছেন জাকা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া