adv
২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজার ও সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু

ডেস্ক রিপাের্ট : কক্সবাজার-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। অনুমদিত কর্ণফুলী এক্সপ্রেস নামে একটি জাহাজ ৭৫০ জন যাত্রী নিয়ে সেন্টমার্টিনের দিকে রওনা দেওয়ার কথা রয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) কক্সবাজার শহরের ৬নং ঘাট থেকে সরাসরি সেন্টমার্টিনে যাবে জাহাজটি। তবে টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধই থাকবে।

মালিকরা জানান, চট্টগ্রাম থেকে আরও একটি জাহাজ চলাচলের কথা রয়েছে।

জাহাজ মালিকদের সংগঠন সি ক্রুজ অপারেটর অ্যাসোসিয়েশনের (স্কোয়াব) সভাপতি তোফায়েল আহমদ জাহাজ চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার (৫ অক্টোবর) রাত ৯টার দিকে তিনি জানান, মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষের ফলে টেকনাফ-সেন্টমার্টিন রুটে এখনই জাহাজ চালু করা হচ্ছে না। কক্সবাজার এবং চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন রুটে জাহাজ চালুর সিদ্ধান্ত নিয়েছি। পর্যটকরা নিরাপদে যাতায়াত করতে সক্ষম হলে পরে অন্য জাহাজগুলো চালু করা হবে।

কর্ণফুলী এক্সপ্রেসের মালিক হোসাইন আহমেদ বাহাদুর বলেন, কক্সবাজার থেকে জাহাজ চলাচলের অনুমতি পেয়েছি। প্রায় টিকিট বুকিং হয়ে গেছে।

আপাতত টেকনাফ থেকে জাহাজ চলাচল বন্ধ রয়েছে জানিয়ে কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ বলেন, কক্সবাজার থেকে সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী এক্সপ্রেস পরীক্ষামূলক চলাচল করবে। পর্যায়ক্রমে অবস্থা বুঝে জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হবে। আরটিভি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া