adv
৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আওয়ামী লীগের পরিচয় ব্যবহার করেও অনেক দুর্বৃত্ত অপকর্ম করেছে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ পরিচয়েও দুর্বৃত্ত আছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের পরিচয় ব্যবহার করেও অনেক দুর্বৃত্ত অপকর্ম করেছে।

আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে সনাতন ধর্মাবলম্বীদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক শক্তি, জঙ্গিবাদী শক্তিকে বাইরে থেকে যতটা নিষ্ক্রিয় মনে হয় ভেতরে-ভেতরে তারা তার চেয়ে সক্রিয়। আগের চেয়ে সক্রিয় এ রকম একটা বাতাবরণ দেশে আছে যা অস্বীকার করার উপায় নেই। কুমিল্লায় যা ঘটেছে; বীভৎস। চৌমুহনীতে যা ঘটেছে তা আরও ভয়াবহ।

এ ছাড়া রংপুর-সিলেট-সুনামগঞ্জ-নাসিরনগরের ঘটনা- এ ধরনের অনেকগুলো ঘটনা ঘটেছে। আমি মনে করি, যারা এসব ঘটনা ঘটায়, যে পরিচয়েই হোক, তাদের একমাত্র পরিচয় হচ্ছে দুর্বৃত্ত। আওয়ামী লীগ পরিচয়েও দুর্বৃত্ত আছে। আওয়ামী লীগের পরিচয় ব্যবহার করেও অনেক দুর্বৃত্ত এসব অপকর্ম করেছে। গতবারও আমরা দু’এক জায়গায় লক্ষ্য করেছি।

দুর্গাপূজায় সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে দলের নেতা কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি বলেন, আমরা পরিষ্কারভাবে বলতে চাই, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবকে সামনে রেখে তারা আতঙ্কে থাকবে-উদ্বিগ্ন থাকবে এটা হতে পারে না। হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান সবার ভোটের মূল্য সমান। কারও ভোটের মূল্য বেশি, কারও কম না। আপনারাও এ দেশের নাগরিক এবং আপনারা দ্বিতীয়-তৃতীয় শ্রেণির নাগরিক এটা কারও মনে করা উচিত না।

ওবায়দুল কাদের বলেন, আমি গতবারের দুর্ভাগ্যজনক অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। দরকার হলে মন্দিরে-মণ্ডপে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পাহারায় থাকবে। তাদের পাশে আওয়ামী লীগের নেতা কর্মীরাও থাকবেন। আমরা আশা করি এই উৎসবে সবাই শরিক হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া