adv
৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

অবৈধ প্রধানমন্ত্রীর জন্মদিন মানেই দেশের গণতন্ত্রকামী মানুষের মৃত্যুদিন

নিজস্ব প্রতিবেদক : অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন মানেই গণতন্ত্রকামী মানুষের মৃত্যুদিন বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে যে ধরনের প্রচার করা হচ্ছে গণমাধ্যমে এটা আমরা বুঝতে পেরেছি যে এটা চাপের কারণে, এটা সরকারের নানাবিধ হুমকির কারণে করা হচ্ছে। যিনি গণতন্ত্রকে হত্যা করলেন গণতান্ত্রিক আন্দোলনকে যিনি স্ট্রিম রোলার চালিয়ে থেঁতলে দিচ্ছেন তার জন্মদিন উপলক্ষে যে ধরনের প্রচার প্রচারণা আমরা দেখলাম এটা দেখে এই দেশের জনগণ মনে করছে তার জন্মদিন মানেই গণতন্ত্রকামী মানুষের মৃত্যুদিন। গত পরশুদিন থেকে গণতন্ত্র কামী মানুষের মৃত্যুদিন হিসাবেই বিবেচিত হচ্ছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে ওলামা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে ফাতেহা পাঠ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বর্তমান যে অবৈধ সরকার যারা দিনে ভোট করতে ভয় পায় যারা নিশিরাতে জাল ভোটের মাধ্যমে রাষ্ট্রযন্ত্রকে কাজে লাগিয়ে ক্ষমতায় আছে।তারা একটি অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন যাতে না হয় তার জন্য উঠে পড়ে লেগেছে।প্রধানমন্ত্রীসহ তারা নানা কথা বলছেন দেশের মানুষকে বিভ্রান্ত করছেন অর্থাৎ তারা যে অত্যন্ত সুখে আছেন অর্থ পাচার করে মহা দুর্নীতি করে মহা লুট পাট করে।

বিএনপির এই মুখপাত্র বলেন, একটা দরজা জানালার দাম ২২ লক্ষ টাকা এই ভাবে বিভিন্ন সেক্টরে অবাধ লুণ্ঠনের মাধ্যমে তারা (সরকার) যে স্বর্গরাজ্য প্রতিষ্ঠিত করেছে এই স্বর্গ থেকে তারা বিদায় হতে চান না বলেই আজকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন বিএনপির মাথা থেকে তত্ত্বাবধায়ক সরকারের ভূত নামাতে হবে। এটা তো উনি বলবেনই। আইনমন্ত্রী বলছেন বিএনপিকে তত্ত্বাবধায়কের দাবি থেকে সরে আসতে হবে। এ কারণেই বলছেন আইনমন্ত্রী তো দিনের ভোটে কোন দিনই তার এলাকায় জিততে পারবেন না। তাকে এই বিনা ভোটেই নির্বাচিত হতে হবে। সেই কারণেই অবাধ সুষ্ঠু নির্বাচন তারা হতে দিতে চায় না। ওবায়দুল কাদেরও জানেন সুষ্ঠু নির্বাচন হলে কি পরিণতি হবে তাদের।

রিজভী বলেন, আওয়ামী লীগ তাদের ছাত্র সংগঠন ছাত্রলীগের হাতে বই কলমের পরিবর্তে লাঠি তুলে দিয়েছে এর প্রমাণ আপনারা কয়েক দিন আগে দেখেছেন।একদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাদের সোনার ছেলেরা অন্যদিকে ইডেন কলেজে তাদের স্বর্ণালি কন্যারা যে ঘটনা ঘটাচ্ছেন সেটা তো নজিরবিহীন।সমস্ত ঘটনা অব্যাহত রাখতেই ওবায়দুল কাদের সাহেবরা বলেছেন বিএনপিকে মাথা থেকে তত্ত্বাবধায়ক সরকারের ভূত নামাতে হবে।

বিএনপির এই শীর্ষ নেতা নেতা বলেন, বিদেশিরা কি কথা বলছেন এদের (সরকারের) কানে যায় না। বাংলাদেশের রাজনীতি যারা পর্যবেক্ষণ করে তারা কি বলছেন ইউরোপ, আমেরিকা কি কথা বলছেন অন্যান্য গণতান্ত্রিক দেশ কি কথা বলছেন তারা যে সামনে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন দেখতে চায় এটা তাদের কানে যায় না। কারণ যাদের অবৈধ সত্তা আছে যারা জনগণের ভোটকে সবচেয়ে বেশি ভয় পায় তারা এগুলো শুনবে না।

রিজভী বলেন, সরকার প্রত্যেকটি ক্ষেত্রে জুলুমের তরবারি ঝুলিয়ে রেখেছেন।তথ্য মন্ত্রী বলছেন গণমাধ্যমকে বাংলাদেশের অর্জন গুলো দেখাতে হবে।কি অর্জন আছে আপনাদের?ঢাকা শহরে ৫০ টি ক্যাসিনো আছে সেই অর্জন দেখাতে হবে?ন্যায্য দাবি নিয়ে আন্দোলন করতে গিয়ে যখন গুলি খেয়ে মানুষ মারা যাচ্ছে তখন প্রায় পৌনে দু শ লোক নিয়ে প্রধানমন্ত্রী মার্কিন যুক্তরাষ্ট্রে সফর করছেন।ঢাবিতে ছাত্রলীগ হামলা করছে ইডেনে আপনাদের স্বর্ণালি মেয়েরা যা করছে এগুলো কি দেখাতে হবে?

তিনি আরও বলেন, এ দেশের গণতন্ত্র পুনরুদ্ধার বাক ব্যক্তি স্বাধীনতা এগুলোকে প্রতিষ্ঠা করার জন্য জাতীয়তাবাদী ওলামা দল লড়াই করছেন সংগ্রাম করছেন আর এটি করতে গিয়ে অনেকেই হামলা-মামলার শিকার হচ্ছেন এবং নির্যাতিত হচ্ছেন।

এ সময় ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল মাওঃ শাহ্ মো. নেসারুল হক, সদস্য সচিব নজরুল ইসলাম তালুকদার, সিনিঃ যুগ্ম আহ্বায়ক কাজী সেলিম রেজা, মাওলানা শাহ্ মুহাম্মাদ মাসুম বিল্লাহ্ প্রমুখ উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া