adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১ অক্টোবর নারী এশিয়া কাপে বাংলাদেশের প্রতিপক্ষ থাইল্যান্ড

স্পোর্টস ডেস্ক: সদ্য শেষ হলো ছেলেদের এশিয়া কাপের মিশন। এবার নারীদের পালা। পহেলা অক্টোবর সিলেটে শুরু হবে এবারের এবারের এশিয়া কাপের আসর। বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ মাঠে নামবে প্রথম ম্যাচে। একই দিনে মাঠে নামবে শক্তিশালী ভারত নারী দলও।
২০১৮ সালে সর্বশেষ এশিয়া কাপ গড়িয়েছিল মাঠে। মালেশিয়ায় অনুষ্ঠিত সেই আসরে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নারী দল। এরপর আর মাঠে গড়ায়নি মেয়েদের এশিয়া কাপ। দীর্ঘ ৪ বছর পর বাংলাদেশ আয়োজন করছে এশিয়া কাপ।

এবারের আসর হবে রাউন্ড রবিন পদ্ধতিতে। সবগুলো ম্যাচ হবে সিলেটে। সিলেটের দুই ভেন্যুতে হবে খেলা। আন্তর্জাতিক স্টেডিয়াম ও আউটার গ্রাউন্ডে হবে টুর্নামেন্টটি। দিনের আলোতে হবে সবগুলো ম্যাচ। সকাল ৯টা ও দুপুর দেড়টা থেকে শুরু হবে ম্যাচগুলো। – ক্রিকেটখোড় বিডি ডটকম

আউটার গ্রাউন্ডে বাংলাদেশ ও থাইল্যান্ডের ম্যাচ দিয়ে পর্দা উঠবে টুর্নামেন্টের। প্রথম পাঁচদিন ঐ মাঠে খেলা গড়ানোর পর বাকি সব ম্যাচ হবে মূল স্টেডিয়ামে। গ্রুপ পর্বে ১ থেকে ১১ অক্টোবর প্রতিদিন খেলা হবে, একদিন বাদে প্রতিদিনই দুইটি করে ম্যাচ। গ্রুপ পর্বের পর ১৩ অক্টোবর একদিনে হবে শীর্ষ চার দল নিয়ে প্লে-অফ রাউন্ড, সেমিফাইনালের একদিন পর ১৫ অক্টোবর দুপুরে ফাইনাল দিয়ে টুর্নামেন্টের পর্দা নামবে।

এবারে দল সংখ্যা সাতটি। চারটি পূর্ণ সদস্য দেশের পাশাপাশি তিনটি সহযোগী সদস্য দল। প্রতি দল একে অপরকে একবার করে মোকাবিলা করবে। কাগজে-কলমে বাংলাদেশ আর ভারতের শক্তিমত্তার ধারেকাছেও নেই কেউ। তবে শ্রীলঙ্কা – পাকিস্তাও কম যাবে না। স্বাগতিক হওয়ায় বাড়তি সুবিধা আদায় করে নিয়ে শিরোপা ধরে রাখার চ্যালেঞ্জ জ্যোতির দলের সামনে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া