adv
৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আগে গ্রামের মানুষ খাবার চাইতো, এখন ব্যায়াম করার জন্য জিম চায়: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপাের্ট : আগে গ্রামের মানুষ খাবার চাইতো, এখন ব্যায়াম করার জন্য জিম চায় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুক্তরাষ্ট্রে জাতিসংঘের ৭৭তম অধিবেশন পরবর্তী সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শনিবার (২৪ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রে সাংবাদিকদের সাথে আলাপকালে প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি উপজেলায় শিশুদের জন্য মিনি স্টেডিয়াম হচ্ছে। এসময় তিনি বাংলাদেশের আসন্ন নির্বাচন নিয়েও কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, এবারের নির্বাচন স্বচ্ছ হবে, তাই চুরি করতে পারবে না বলেই বিএনপি নির্বাচনে আসতে ভয় পাচ্ছে। এসময় প্রধানমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে জনগণ স্বাধীনভাবে ভোট দিতে পারবে।

এর আগে জাতিসংঘের ৭৭তম অধিবেশনে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী বলেছেন, বিশ্বের দ্রুত বর্ধনশীল ৫টি অর্থনীতির দেশের মধ্যে বাংলাদেশ অন্যতম। সবার জন্য সমান সুযোগ, সম্প্রীতি ও শান্তিপূর্ণ সমাজ এবং টেকসই উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে বাংলাদেশ। বাংলায় দেয়া ভাষণে প্রধানমন্ত্রী রুশ-ইউক্রেন সংঘাত, জলবায়ু পরিবর্তনসহ বৈশ্বিক বিভিন্ন সংকট নিয়ে‌ও কথা বলেন। এসময় গত ৫ বছরেও রোহিঙ্গা সংকটের সমাধান না হওয়ায় হতাশা প্রকাশ করেন তিনি।

প্রায় আধা ঘণ্টার ভাষণের শুরুতেই জিডিপি, টেকসই উন্নয়ন, খাদ্য নিরাপত্তা, নারীর ক্ষমতায়নের অর্জনের মতো বিভিন্ন ইস্যুতে বাংলাদেশের উন্নয়নের চিত্র তুলে ধরেন প্রধানমন্ত্রী। এছাড়া করোনা সংকট মোকাবেলার বিষয়টিও তুলে ধরেন অধিবেশনে।

বাংলাদেশ প্রসঙ্গের পাশাপাশি বৈশ্বিক নানা সংকট নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী, মনে করিয়ে দেন যুদ্ধের ক্ষতিকর প্রভাবের কথা। দ্রুত ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সঠিক সময়ে কার্যকর ব্যবস্থা নিতে না পারলে আস্থা ও বিশ্বাস অর্জনে ব্যর্থ হবেন নেতারা।

অধিবেশনে জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মানব জাতির জন্য সবচেয়ে বড় হুমকি উল্লেখ করে প্রধানমন্ত্রী সংকট মোকাবেলায় বিশ্ব নেতাদের একযোগে কাজ করার আহ্বান জানান। পাশাপাশি ইসরায়েল অধিকৃত ফিলিস্তিনের জনগণের প্রতি পূর্ণ সমর্থন পুনর্ব্যক্ত করেন তিনি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া