adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌরভ গাঙ্গুলী আইসিসি চেয়ারম্যান হচ্ছেন?

স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট হিসেবে বেশ সুনাম অর্জন করেছেন দেশটির সাবেক সফল অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। সুপ্রিম কোর্টের সাম্প্রতিক রায়ে আইন সংশোধন হওয়ায় আরও তিন বছর তিনি সভাপতি পদে থাকতে পারবেন। তবে শোনা যাচ্ছে, বর্তমান সেক্রেটারি জয় শাহকে অনেকে সভাপতি পদে দেখতে চায়। সেই জল্পনার মাঝেই নতুন জল্পনার জন্ম হলো- সৌরভ কি তবে আইসিস চেয়ারম্যান হতে যাচ্ছেন? চলতি বছরেই মেয়াদ শেষ হচ্ছে আইসিসির বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলের। – হিন্দুস্তানটাইমস

গত জুলাইয়ে আইসিসির পক্ষ থেকে পরবর্তী চেয়ারম্যান বাছাই প্রক্রিয়ায় অনুমোদন দেওয়া হয়েছিল। সংখ্যাগরিষ্ঠ ভোটের ভিত্তিতে পরবর্তী চেয়ারম্যান বাছাই করা হবে। আগামী দুই বছরের জন্য মেয়াদ শুরু হবে ১ ডিসেম্বর, ২০২২ থেকে ৩০ নভেম্বর, ২০২৪ পর্যন্ত। সময় যত শেষের পথে ততই সৌরভের নাম আলোচনায় উঠে আসছিল। বিষয়টি নিয়ে সরাসরি প্রশ্নও করা হয় সৌরভকে।

বিসিসিআই প্রেসিডেন্ট বেশ কৌশলী জবাব দেন, আইসিসি চেয়ারম্যান হওয়ার বিষয়টি আমার হাতে নেই। উল্লেখ্য, আইসিসি বোর্ড সদস্যদের দুই তৃতীয়াংশের সমর্থন থাকলে এতদিন চেয়ারম্যান হওয়া যেত। তবে নতুন নিয়মে ৫১ শতাংশ ভোট পেলেই চেয়ারম্যান নির্বাচিত হওয়া যাবে। তাই ১৬ সদস্যের মধ্যে নয়জনের সমর্থন পেলেই চেয়ারম্যান হতে পারবেন সৌরভ। তবে তিনি আইসিসির প্রেসিডেন্ট পদপ্রার্থী হবেন কিনা সেটা নিশ্চিত করেননি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া