adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এখনই মিয়ানমার সীমান্তে সেনা মোতায়েন নয় : ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব

নিজস্ব প্রতিবেদক : মিয়ানমারের রাখাইন প্রদেশে ক্রমাগত উত্তপ্ত পরিস্থিতির জেরে সীমান্তে এখনই সেনাবাহিনী মোতায়েনের চিন্তা করছে না বাংলাদেশ। অঞ্চলটিতে বিদ্রোহী গোষ্ঠীর সঙ্গে মিয়ানমার সেনাবাহিনীর সংঘাতের কারণে বাংলাদেশ ভূখণ্ডে বারবার গোলা পড়ার ঘটনায় এমনটা জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) খুরশেদ আলম।

আজ রোববার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে মিয়ানমারের রাষ্ট্রদূত উ অং কিয়াউ মোকে তলব করার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটা জানান ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব। এ সময় তিনি বলেন, সেনাবাহিনী মোতায়েন না করা হলেও পরিস্থিতি নিয়ে সজাগ থাকার নির্দেশ দেওয়া হয়েছে সব সংস্থাকে।

গত শুক্রবার রাতে বান্দরবানের ঘুমধুম ঘোনারপাড়া সীমান্তে মিয়ানমার থেকে আসা মর্টারের গোলার আঘাতে মোহাম্মদ ইকবাল (২৮) নামের এক রোহিঙ্গা যুবক নিহত হন। এতে আহত হন আরও আটজন। এ ঘটনার প্রতিবাদ জানাতে আজ মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করা হয়। এ নিয়ে দেশটির রাষ্ট্রদূতকে চতুর্থ দফায় তলব করে ঢাকা।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে সীমান্তে সেনা মোতায়েনের কথা ভাবছে না সরকার। তবে আমরা বিজিবি ও কোস্টগার্ডকে সজাগ থাকতে নির্দেশনা দিয়েছি। মিয়ানমার থেকে কোনো রোহিঙ্গা যেন আর বাংলাদেশে না ঢোকে সে ব্যাপারে সতর্ক থাকতে বলেছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া