adv
৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

১২শ টাকার ট্রেড লাইসেন্স ফি যেখানে ৫০ হাজার!

ডেস্ক রিপাের্ট : : ট্রেড লাইসেন্স ফি নিয়ে তেলেসমাতি কারবার কুমিল্লার দেবিদ্বারের জাফরগঞ্জ ইউনিয়ন পরিষদে। ভুক্তভোগীদের অভিযোগ, নবায়ন ফি যেখানে ১২০০ কিংবা তার কিছু বেশি, সেখানে চেয়ারম্যানের দাবি ৫০ হাজার। বাধ্য হয়ে কেউ কেউ ২০ হাজারেও দফারফা করছেন। অস্বাভাবিক হারে ফি চাওয়ায় প্রশাসনে লিখিত অভিযোগ দিয়েছেন এক ভুক্তভোগী।

পেশায় ব্যবসায়ী সিরাজুল ইসলাম। দেবিদ্বারের জাফরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে তার এই অভিযোগ। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে জানিয়েছেন তিনি।

একই অভিযোগ করেছেন মফিজুল নামে আরও এক ব্যবসায়ী। তার দাবি, ট্রেড লাইসেন্স নবায়নে চেয়ারম্যান ৫০ হাজার টাকা চাইলেও দফারফা হয়েছে ২০ হাজারে। গত অর্থবছরে তিনি যা করেছিলেন মাত্র এক হাজার ১৫০ টাকায়।

ইচ্ছেমতো কর আরোপসহ আরও নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ আছে চেয়ারম্যান জাহিদুল আলমের বিরুদ্ধে। প্রতিবাদ জানিয়ে হয়রানির শিকার হয়েছেন বলেও জানালেন বেশ কয়েকজন।

টেলিফোনে এসব অভিযোগের ব্যপারে জানতে চাইলে এড়িয়ে যান চেয়ারম্যান মো. জাহিদুল আলম।

ঘটনাটি তদন্তের দায়িত্বে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুব্রত গোস্বামী। তিনিও দিলেন দায়সারা জবাব। বললেন, তদন্ত শেষ করার ব্যাপারে কোনো সময় বেঁধে দেয়া হয়নি তাকে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া