adv
৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনাভাইরাসে কমেছে মৃত্যু ও আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৭৭৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৩৮ হাজার ১২৮ জন।

রোববার (১৮ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে, শনিবার ২৪ ঘণ্টায় ১ হাজার ৫২০ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৩২ হাজার ৬৫৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৭ হাজার ৮০৪ জন এবং মারা গেছেন ১৮৬ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩০ জন এবং মারা গেছেন ৭৯ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৪০০ জন এবং মারা গেছেন ৫৭ জন। ব্রাজিলে মারা গেছেন ৬০ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬০৯ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ১৬২ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৯৫ জন এবং মারা গেছেন ২৮ জন।

একইসময়ে ইতালিতে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ১৫০ জন এবং মারা গেছেন ৩৮ জন। তাইওয়ানে মারা গেছেন ৪০ জন এবং আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৬২৮ জন। রাশিয়ায় মারা গেছেন ১০৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৩০৫ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৮৫ জন এবং মারা গেছেন ১৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ কোটি ৬৮ লাখ ৫৩ হাজার ৭১৯ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৩০ হাজার ৫৫ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া