adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাড়িতে থাকেন না কেউ, এক মাসের বিদ্যুৎ বিল ১১ লাখ টাকা

ডেস্ক রিপাের্ট : বাড়িতে কেউ বসবাস না করলেও একটি আবাসিক ভবনের মিটারে আগস্ট মাসের বিদ্যুৎ বিল এসেছে প্রায় ১১ লাখ টাকা। তবে ভুলবশত এমনটি হয়েছে বলে জানিয়েছে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ কর্তৃপক্ষ।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাতে ভুক্তভোগী পরিবার এ তথ্য নিশ্চিত করেছেন। তবে পাবনার চাটমোহর পৌর সদরে জিরোপয়েন্ট এলাকার অধীর কুমার সরকার নামের এক বিদ্যুৎ গ্রাহকের সঙ্গে এ ঘটনা ঘটে।

অভিযোগে জানা যায়, বাড়ির মালিক অধীর কুমার সরকার মারা গেছেন বেশ কয়েকবছর আগে। কিন্তু বাড়ির বৈদ্যুতিক সংযোগটি তার নামে রয়েছে। তার তিন ছেলের মধ্যে ছোট ছেলে অনুপ কুমার সরকার বাড়িটির দেখভাল করেন। তিনি চাকরির সুবাদে ঢাকায় বসবাস করেন। গত ৬ মাস ধরে বাড়িতে কেউ থাকেন না।

এদিকে গত ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মিটার রিডার কাম ম্যাসেঞ্জার রেজাউল করিম পৌর সদরের জিরো পয়েন্টে অধীর কুমার সরকারের বাড়ির ৪৭৬৬ নং হিসাবের আগস্ট মাসের বিদ্যুৎ বিল বাড়ির পাশের প্রতিবেশী বকুল রহমানের কাছে দেন। এ সময় তিনি বিদ্যুৎ বিলের পরিমাণ দেখে আঁতকে উঠেন। পরে বিষয়টি মোবাইলে তিনি অনুপ কুমার সরকারকে জানালে হতবাক হয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

বকুল রহমান জানান, বিল হাতে পাবার পর মিটার রিডার রেজাউলকে ডেকে জিজ্ঞাসা করলে তিনি দেখছি বলে এই বিলের কপিটি নিয়ে নিতে চান। পরে রাতে আবারও নতুন করে প্রিন্ট দেওয়া হয় এই বিল। সকালে এজিএমকে (অর্থ) দিয়ে জোরপূর্বক আগের বিল নিয়ে নতুন বিল চাপিয়ে দেওয়ার চেষ্টা করেন মিটার রিডার। অন্যদিকে বিদ্যুৎ বিলের কপিতে দেখা যায় সেপ্টেম্বর মাসের বিল এসেছ ১০ লাখ ৮২ হাজার ৬১ টাকা। আর ব্যবহার হয়েছে ৯০ হাজার ১৫০ ইউনিট। বিল প্রস্তুতকারী আসমা খাতুন ও এ জিএম (অর্থ) এর স্বাক্ষর সম্বলিত ওই বিল।

কিন্তু বৈদ্যুতিক সংযোগের মালিকের পরিবারের পক্ষে অনুপ কুমার জানান, গত ৬ মাসে পরিবারের কোন সদস্যই বাড়িতে থাকেন না।

এ বিষয়ে বিল প্রস্তুতকারী আসমা খাতুন জানান, মানুষই তো ভুল করে। কাজ করতে গেলে একটু ভুল হতেই পারে। নিউজটি না প্রকাশের জন্যও সাংবাদিকদের অনুরোধ করেন তিনি।

এ বিষয়ে পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার (জিএম) আকমল হোসেন জানান, বিলটি কেউ ক্রসচেক করলে এমনটি হতো না। যদি কারও গাফিলতি থাকে খতিয়ে দেখে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। – আরটিভি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া