adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আর্থিক সঙ্কটে থাকা আর অপরাজনীতির শিকার শ্রীলঙ্কা বলবে আমরা এশিয়ার সেরা

স্পোর্টস ডেস্ক: যে দেশটির লাখো মানুষ হাজারো দুশ্চিন্তা নিয়ে প্রতিরাতে বিছানায় যায়, তারা রোববার রাত জেগেছে চ্যাম্পিয়ন হওয়ার উল্লাসে। এই জয় তাদের দেশের অর্থনীতি চাঙ্গা করে দেবে না, অপরাজনীতি দূর করতে পারবে না, চালের দাম কমাতে পারবে না কিন্তু কিছু সময়ের জন্য হলেও গর্বে বুকটা ফুলে উঠবে দ্বীপরাষ্ট্রের নাগরিকদের। রাতের খাবার জোগার করতে না পারা মানুষটির মুখেও থাকবে এক চিলতে হাসি। কারণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা।

বিশ্বদরবারে উজ্জ্বল হয়েছে দেশের মুখ। যারা এই বিজয় এনে দিয়েছে তারা ডাকসাইটে কেউ নয়, তারা ১১টি ভাই। মনে আছে খালেদ মাহমুদ সুজনের সেই মন্তব্যে? আফগানিস্তানের কাছে বাজেভাবে হেরে এবারের এশিয়া কাপ শুরু করেছিল শ্রীলঙ্কা। ওই ম্যাচের পরই লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা বলেছিলেন, সাকিব-মুস্তাফিজ ছাড়া বাংলাদেশ দলে বিশ্বমানের কেউ নেই।

এই কথায় যেন আগুন লেগে যায়। পাল্টাপাল্টি বক্তব্য চলতে থাকে। এমনকী বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন পর্যন্ত বলে বসেন, শ্রীলঙ্কা দলে তিনি কোনো বোলারই দেখেন না। বিশ্বমানের কেউ নেই। সেই শ্রীলঙ্কার এশিয়া কাপ চ্যাম্পিয়ন হতে বিশ্বমানের কারও প্রয়োজনই পড়ল না।

দুবাইয়ে অনুষ্ঠিত আজকের ফাইনালে পাকিস্তানকে ২৩ রানে উড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কা। আফগানিস্তানের কাছে ৮ উইকেটে হারের পর দাসুন শানাকা বাংলাদেশকে সহজ প্রতিপক্ষ বলেছিলেন। এটা নিয়ে অনেক কথা হয়েছে। মাহেলা জয়াবর্ধনে পর্যন্ত টুইটারে লিখেছিলেন, দেখিয়ে দাও। লঙ্কানরা দেখিয়ে দিয়েছিল বাংলাদেশকে ২ উইকেটে হারিয়ে। সেই যে জয়ের শুরু হলো, টুর্নামেন্টে আর হারেনি শ্রীলঙ্কা।

বাংলাদেশকে হারানোর পর শ্রীলঙ্কার ডানহাতি স্পিনার মহীশ থিকশানা টুইটারে লিখেছিলেন, বিশ্বমানের খেলোয়াড়ের কোনো প্রয়োজন নেই, যখন তোমার ১১টা ভাই আছে। সেই ১১টা ভাই মিলেই আজ দলকে চ্যাম্পিয়ন করে দিলো। কী অসাধারণ তাদের টিম স্পিরিট, মাঠে নিবেদন, হার না মানা লড়াকু মানসিকতা- সব মিলিয়ে যোগ্যতম দল হিসেবেই চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। আগ বাড়িয়ে কথা বলতে গিয়ে মুখ পুড়েছে খালেদ মাহমুদ সুজনের। শ্রীলঙ্কার ১১টা ভাই দেখিয়ে দিয়েছে, দৃঢ়প্রতিজ্ঞা থাকলে যে কোনো বাধা বিপত্তি পেরিয়ে যাওয়া যায়। তারুণ্যের এই দাপুটে বিজয়ে বিপর্যস্ত শ্রীলঙ্কায় আজ খুশির ঢেউ। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া