adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবার বিপিএলে থাকছে না

স্পোর্টস ডেস্ক: বিপিএলের প্রতিষ্ঠিত ফ্র্যাঞ্চাইজি মালিকদের একটি দাবি ছিল দীর্ঘ মেয়াদি চুক্তবদ্ধ হওয়া। দেরিতে হলেও আগামী তিন বছরের জন্য একটি স্লট বের করেছে বিসিবি। পরবর্তী তিন আসরের দিন-তারিখও ঘোষণা করে দিয়েছে। এরপরও বেক্সিমকো ঢাকা, জেমকন খুলনা ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফ্র্যাঞ্চাইজি হচ্ছে না।

বিসিবির বিজ্ঞপ্তি অনুযায়ী মঙ্গলবার ছিল ফ্র্যাঞ্চাইজি হতে আগ্রহ প্রকাশের শেষ দিন। বিসিবির বেধে দেওয়া সময়ে ৯টি প্রতিষ্ঠান ফ্র্যাঞ্চাইজির জন্য আবেদন করেছে। বিস্ময়কর হলেও বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স দরপত্রে অংশ নেয়নি। তবে তিন বছর পরে আবারো বিপিএলে ফিরছে বসুন্ধরা গ্রুপ। সমকাল

বিসিবি সূত্রে জানা গেছে, রংপুর রাইডার্স ফ্র্যাঞ্চাইজির জন্য আবেদন করেছে বসুন্ধরা গ্রুপের টগি স্পোর্টস লিমিটেড। টুর্নামেন্টের বর্তমান রানার্সআপ ফরচুন বরিশাল’কে চেয়েছে ফরচুন সুজ লিমিটেড। প্রগতি গ্রিন অটো রাইস মিলস চেয়েছে সিলেট সানরাইজার্সের ফ্র্যাঞ্চাইজি। মাইন্ড ট্রি লিমিটেড খুলনার সঙ্গেই থাকছে। চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজি রাখতে আগ্রহ দেখিয়েছে আখতার গ্রুপের প্রতিষ্ঠান ডেল্টা স্পোর্টস ।

রাজশাহীর হয়ে শিরোপা জেতা বৈশাখী গ্রুপ ফিরছে লম্বা বিরতি দিয়ে। এ ছাড়া ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড, রূপা গ্রুপ ও মোনার্ক হোল্ডিংস লিমিটেড ফ্র্যাঞ্চাইজি হতে আগ্রহ প্রকাশ করেছে। ৯টি প্রতিষ্ঠান আবেদন করলেও ফ্র্যাঞ্চাইজি নেওয়া হবে সাতটি। যাচাই-বাছাইয়ের পর সেরা প্রতিষ্ঠানগুলোকে পর্যায়ক্রমে সাক্ষাৎকারে ডাকা হবে। তবে অভিজ্ঞতায় এগিয়ে থাকা ফরচুন বরিশাল, সিলেট সানরাইজার্স, রংপুর রাইডার্স, খুলনা টাইগার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ফ্র্যাঞ্চাইজিরা অগ্রাধিকার পাবেন বলে জানান বিপিএল সংশ্নিষ্ট একজন কর্মকর্তা।

বাকি চারটি প্রতিষ্ঠান থেকে যে কোনো দুটিকে বেছে নেওয়া হতে পারে। তবে বিপিএলের জন্য বড় ক্ষতি এবারের আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, জেমকন গ্রুপ ও বেক্সিমকো গ্রুপ ফ্র্যাঞ্চাইজি হতে আগ্রহ প্রকাশ না করা। এই তিনটি প্রতিষ্ঠানই বিপিএলের লভ্যাংশ ভাগাভাগির প্রস্তাব দিয়েছিল। প্রস্তাবে বিসিবি রাজি না হওয়ায় জেমকন ও বেক্সিমকো গত বিপিএলেও দল কেনেনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া