adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে এশিয়া কাপে বাংলাদেশের মিশন শুরু

নিজস্ব প্রতিবেদক: এশিয়া কাপ ক্রিকেটের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে আফগানিস্তানের বড় জয়ে বাংলাদেশ দলকে রীতিমত ভাবিয়ে তুলেছে। জয়াসুরিয়া, ডি সিলভা ও রানাতুঙ্গার মতো তুখোর ক্রিকেটারদের রেখে যাওয়া শ্রীলঙ্কাকে যেভাবে নাকানি-চুবানি খাইয়েছে, তা দেখার পর সাকিব সেনাদের কপালে কিছুটা চিন্তার ভাজ থাকতেই পারে। অধিনায়ক সাকিব আল হাসান দেশ ছাড়ার প্রাক্কালে বলেছিলেন, দুটো ম্যাচ জিতলেই আমাদের বড় প্রাপ্তি হবে। সাকিবের ওই দুই ম্যাচের একটি আফগানিস্তানের বিরুদ্ধে, অপরটি শ্রীলঙ্কা।

লঙ্কানদের বিরুদ্ধে আফগানদের লড়াই দেখার পর কোনো মন্তব্যই করেননি সাকিব। তবে বিসিবি বস নাজমুল হাসান পাপন শ্রীলঙ্কা আর আফগানিস্তানকে আমলেই নিলেন না। এই দুই দলের বিরুদ্ধে সাকিবরা জিতবে বলে হুংকার ছুড়লেন। তবে প্রত্যাশা আর প্রাপ্তির মধ্যে যে যোজন যোজন ফারাক, সেটা হয়তো বিসিবি সভাপতি ভুলে গেছেন।

তবে সকল আলোচনার অবসান ঘটিয়ে মঙ্গলবার আফগানিস্তানের বিরুদ্ধে লড়াইয়ে নেমে এশিয়া কাপ মিশন শুরু করবে বাংলাদেশ। রাত ৮টায় খেলা শুরু হবে আরব আমিরাতের শারজাহ স্টেডিয়ামে। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে বাংলাদেশের জন্য কঠিন পরীক্ষার বার্তা দিয়ে রেখেছে রশিদ- নবীরা। আসরের প্রথম ম্যাচ নিয়ে টাইগাররাও বেশ সচেতন। এশিয়া কাপে বাংলাদেশের গতিপথ কী হতে পারে, সেটা এই ম্যাচ দিয়ে অনুমান করতে পারবেন দেশের ক্রিকেটপ্রেমীরা।
ক্রিকেট বিশ্লেষক রকিবুল হাসান মনে করেন, এশিয়া কাপে বাংলাদেশের জন্য আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই ম্যাচটি বলে দেবে বাংলাদেশ কতদূর যাবে। কেমন ক্রিকেট খেলবে টাইগার সেনারা। তিনি এও বলেছেন, দলের সবাই যার যার অবস্থান থেকে সেরাটা দিতে পারলে আফগানিস্তানকে হারানো মোটেও কষ্টের হবে না। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া