adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বলিউডের ‘অ্যান্টি-হিরো’রা

বিনোদন ডেস্ক : আসন্ন ‘বিক্রম ভেদা’র বলিউড সুপার স্টার হৃতিককে দেখা যাবে এ সিনেমার অন্যতম মুখ্য ভূমিকায় । তবে নায়ক নন, তিনি আসলে এ সিনেমার ভিলেন। যাকে সবাই ডাকে ‘অ্যান্টি-হিরো’ বলে। তবে শুধু হৃতিকই নন, তার আগেও অনেক বলিউড তারকা বড় পর্দায় অ্যান্টি-হিরোর চরিত্রে অভিনয় করেছেন।

বলিউডের কিং খান শাহরুখ এমন একজন অভিনেতা যিনি বড় পর্দায় অ্যান্টি-হিরোর চরিত্রে অভিনয় করতে বরাবরই স্বাচ্ছন্দ্যবোধ করেন । ডার, ডন, ডন ২, বাজিগর এবং আনজাম- বিখ্যাত এই সব সিনেমায় অ্যান্টি-হিরোর চরিত্রে অভিনয় করেছেন তিনি।

২০১৮ সালের অন্যতম আলোচিত সিনেমা ‘পদ্মাবতে’র অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন রণবীর সিং। কিন্তু সিনেমায় তিনি নায়ক ছিলেন না। স্বাচ্ছন্দ্যে নেতিবাচক চরিত্রে অভিনয় করে দর্শক থেকে সমালোচক সবাইকে মুগ্ধ করেছেন তিনি। রণবীরের সেরা অভিনয়গুলোর মধ্যে অন্যতম বলা হয় একে।

এছাড়া জন আব্রাহাম, হৃতিক রোশন, আমির খান– জন আব্রাহাম, হৃতিক রোশন এবং আমির খান- এই তিন অভিনেতাই ধুম ফ্র্যাঞ্চাইজিতে ডাকাতের চরিত্রে অভিনয় করেছেন। সিনেমায় তাদের ভূমিকা ছিল দুর্দান্ত।

কাহানি সিনেমার বিদ্যা বাগচি’র কথা মনে আছে? নিখোঁজ স্বামীর খোঁজ করতে যে চলে যায় সুদূর কলকাতায়। সিনেমার শেষ পর্যন্ত আসলে বোঝা যায় না, সিনেমায় অভিনেত্রী বিদ্যা বালান আসলে গল্পের নায়ক নাকি ভিলেন? পুরোটা সময় জুড়ে নিজের অভিনয়ে দর্শকদের বুঁদ করে রেখেছিলেন বিদ্যা।

‘সাত খুন মাফ’ এর সুসান চরিত্রের কথাই ধরা যাক। পর্দার সুসানরূপী প্রিয়াঙ্কা চোপড়া আসলে ভিলেন নাকি পরিস্থিতির শিকার, দর্শকরা দ্বিধায় পড়ে যায়। মকবুল সিনেমার নিম্মি চরিত্রও ঠিক তাই।

পর্দায় দর্শকরা সাধারণত তাদের প্রিয় তারকাদের নায়ক-নায়িকা চরিত্রে দেখেই অভ্যস্ত। কিন্তু একঘেয়ে চরিত্রে ভিন্নতা আনতে ও নিজেদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতেই তারাকারা বেছে নেন অ্যান্টি হিরো চরিত্রগুলো। এখন দেখা যাক, আসন্ন সিনেমা বিক্রম-ভেদা’য় সুপারস্টার হৃতিক রোশন অ্যান্টি হিরো চরিত্রের প্রতি কতোটা সুবিচার করতে পারেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া