adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এশিয়া কাপের মঞ্চে রোববার ভারত-পাকিস্তান মহারণ

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট বিশ্বের দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের মধ্যে রোববার (২৮ আগস্ট) এশিয়া কাপ টি-টোয়েন্টির ধুন্ধুমার লড়াই। এক কথায় চিরচেনা যুদ্ধের মেজাজ। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে প্রথমবার হারানোর স্বাদ পেয়েছিলো পাকিস্তান।

এবারের মহারণ তাই অনেকটা ভারতের কাছে প্রতিহিংসার ম্যাচ, প্রতিশোধ নেওয়ার ম্যাচ। তবে গত এক বছরে ভারতীয় ক্রিকেটে একাধিক পরিবর্তন ঘটেছে। বিরাট কোহলির নেতৃত্ব জমানা শেষ হয়েছে। তিন ফরম্যাটের অধিনায়ক হিসেবে এসেছেন রোহিত শর্মা। – ক্রিকইনফো
দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় খেলা শুরু হবে। গাজী টিভি ও নাগরিক টিভি এশিয়া কাপের প্রতিটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে। এছাড়া স্টার স্পোর্টস-১, স্টার স্পোর্টস-৩, এবং স্টার স্পোর্টস এইচডি চ্যানেলে খেলা দেখাবে। টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত দুই দলের ৯ বারের সাক্ষাতে ৭বার জিতেছে ভারত, দুইবার জিতেছে পাকিস্তান।

রাজনৈতিক সমস্যার কারণে দ্বিপাক্ষীক সিরিজ খেলে না দু’দেশের ক্রিকেট বোর্ড। সর্বশেষ ২০১২ সালে দ্বিপাক্ষীক সিরিজ খেলেছিলো ভারত ও পাকিস্তান। তাই একে অপরের মুখোমুখি হতে ভারত-পাকিস্তানের অপেক্ষা করতে হয় আইসিসির ইভেন্টের জন্য।
১৯৫২ সালে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মুখোমুখি হয়েছিলো ভারত ও পাকিস্তান। তখন থেকেই বাড়তি উত্তেজনা বিরাজ করে দুই দলের লড়াইয়ে। সেই উত্তাপ এই আধুনিক যুগে একটুও কমেনি। নিয়মিত দ্বিপাক্ষীক সিরিজ না হওয়াতেই উত্তাপ বহুগুণে বেড়ে গেছে।
গত টি-টোয়েন্টি বিশ্বকাপে এক কথায় ভারতকে উড়িয়ে দিয়েছিলো পাকিস্তান। ১০ উইকেটে বিশাল জয়। বিশ্বকাপের মঞ্চে ভারতের বিপক্ষে প্রথমবারের মতো জয়ের দেখা পায় পাকিস্তান। এই সর্বশেষ জয়ে পাকিস্তানের আত্মবিশ্বাস অনেক বেশি এবং কিছুটা হলেও দল এগিয়ে থাকবে বলে মনে করেন অধিনায়ক বাবর আজম। তিনি বলেন, আমরা সর্বশেষ ম্যাচে জিতেছিলাম। যেভাবে ভারতকে হারিয়েছিলাম সেটি প্রশংসা করার মতই ছিলো। ওই জয় আমাদের বাড়তি অনুপ্রেরণা দিচ্ছে।
তবে অতীত নিয়ে ভাবতে রাজি নন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। সামনের ম্যাচের দিকেই মনোযোগি হতে চান তিনি। গত বিশ্বকাপে আমরা হেরেছিলাম। ওই ম্যাচে আমরা দল হিসেবে মোটেও ভালো খেলতে পারিনি। এ ধরনের ম্যাচে নিজেদের সেরাটা দিতে হয়। তবে অতীতে কি হয়েছে, তা নিয়ে এখন আর আমরা ভাবছি না। সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া