adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চ্যাম্পিয়ন্স লিগের ড্র, বায়ার্ন মিউনিখ ও ইন্টার মিলান পড়েছে বার্সেলোনার গ্রুপে

স্পোর্টস ডেস্ক : বায়ার্ন মিউনিখের বিপক্ষে সেই ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার স্মৃতি এখনও নিশ্চয়ই পোড়ায় বার্সেলোনাকে। গত মৌসুমেও দুই বারের দেখায় স্প্যানিশ ক্লাবটির সঙ্গী হয়েছিল পরাজয়। তিক্ত সেসব অভিজ্ঞতা সঙ্গী করে আবারও চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে জার্মান ক্লাবটির মুখোমুখি হতে যাচ্ছে কাতালান ক্লাবটি। তাদের সঙ্গে ইন্টার মিলানের মতো শক্তিশালী দল হওয়ায় গ্রুপটি হয়ে উঠেছে সত্যিকার অর্থে যেন মৃত্যুকূপ। বিডিনিউজ
ইস্তানবুলে বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত হয় ২০২২-২৩ আসরের ড্র। বার্সেলোনা, বায়ার্ন ও ইন্টারের সঙ্গে গ্রুপ ‘সি’ এর আরেক দল চেক রিপাবলিকের ভিক্তোরিয়া প্লাজেন। বায়ার্ন ও বার্সেলোনা যেন একে অপরের পিছু ছাড়ছেই না। ইউরোপ সেরার মঞ্চে আগের তিন মৌসুমে মোট তিনবার মুখোমুখি হয়েছে তারা।
২০১৯-২০ আসরে এক লেগের কোয়ার্টার-ফাইনালে বার্সেলোনাকে ৮-২ গোলে গুঁড়িয়ে দেওয়া বায়ার্ন শেষ পর্যন্ত হয়েছিল চ্যাম্পিয়ন। এর এক মৌসুম পর গত আসরে গ্রুপ পর্বেই দেখা হয়ে যায় তাদের। শক্তি হারানো বার্সেলোনা কোনো প্রতিরোধই গড়তে পারেনি; দুই লেগেই তাদের ৩-০ গোলে হারায় জার্মানির সফলতম দলটি। – গোল ডটকম
ইউরোপ সেরা প্রতিযোগিতাটিতে বায়ার্ন ছয়বার, বার্সেলোনা পাঁচবার এবং ইন্টার তিনবার চ্যাম্পিয়ন হয়েছে। সেরাদের সঙ্গে প্লাজেনও কোনো অঘটনের জন্ম দিলে ‘গ্রুপ অব ডেথ’-এর লড়াই হয়ে উঠবে আরও রোমাঞ্চকর।
গতবারের চ্যাম্পিয়ন ও রেকর্ড শিরোপা জয়ী রিয়াল মাদ্রিদ পড়েছে তুলনামূলক সহজ গ্রুপে। ‘এফ’ গ্রুপে তাদের সঙ্গী জার্মানির লাইপজিগ, ইউক্রেনের শাখতার দোনেৎস্ক ও স্কটল্যান্ডের সেল্টিক।
আর গতবারের রানার্সআপ লিভারপুল খেলবে ‘এ’ গ্রুপে। সেখানে তাদের সঙ্গী নেদারল্যান্ডসের আয়াক্স, ইতালির নাপোলি ও স্কটল্যান্ডের আরেক ক্লাব রেঞ্জার্স।
নকআউট পর্ব অবশ্য আগের মতো একইরকম সময়ে মাঠে গড়াবে। শেষ ষোলো হবে প্রায় এক মাস ধরে, ১৪ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হবে ১৫ মার্চ। কোয়ার্টার-ফাইনাল হবে এপ্রিলে আর সেমি-ফাইনাল মে মাসে। আর ফাইনাল হবে ২০২৩ সালের ১০ জুন, ইস্তানবুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে।
আট গ্রুপ:
গ্রুপ এ: আয়াক্স, লিভারপুল, নাপোলি, রেঞ্জার্স,
গ্রুপ বি: পোর্তো, আতলেতিকো মাদ্রিদ, বায়ার লেভারকুজেন, ক্লাব ব্রুজ
গ্রুপ সি: বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা, ইন্টার মিলান, ভিক্তোরিয়া প্লাজেন
গ্রুপ ডি: আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট, টটেনহ্যাম হটস্পার, স্পোর্তিং লিসবন, মার্সেই
গ্রুপ ই: এসি মিলান, চেলসি, সালসবুর্ক, দিনামো জাগরেব,
গ্রুপ এফ: রিয়াল মাদ্রিদ, লাইপজিগ, শাখতার দোনেৎস্ক, সেল্টিক
গ্রুপ জি: ম্যানচেস্টার সিটি, সেভিয়া, বরুশিয়া ডর্টমুন্ড, কোপেনহেগেন,
গ্রুপ এইচ: পিএসজি, জুভেন্টাস, বেনফিকা, ম্যাকাবি খাইফা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া