adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ক্রিস গেইল নিজেকে সর্বকালের সেরা অফস্পিনার বললেন

স্পোর্টস ডেস্ক : ব্যাটসম্যান হিসেবে ক্রিস গেইলের নামডাক বেশ উঁচুতে। অনেক সময় নিজেকে ‘ইউনিভার্স বস’ বলতে পছন্দ করেন ক্যারিবীয় তারকা। কিন্তু বোলার হিসেবে গেইলের গুণগান কয়জনেই বা করেন। এবার তাই গেইল নিজেই সেটা প্রচার করলেন। নিজেকে সর্বকালের সেরা অফস্পিনার হিসেবে দাবি করেন এই ক্যারিবীয় তারকা।
আন্তর্জাতিক ক্রিকেটে তিন সংস্করণ মিলিয়ে ২৬০ উইকেট গেইল ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে নিজেকে সর্বকালের সেরা অফস্পিনার দাবি করেছেন। এমনকি সর্বকালের সেরা অফস্পিনার হিসেবে পরিচিতি পাওয়া লঙ্কান কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরনকেও নিজের ধারে কাছে রাখছেন না এই ওয়েস্ট ইন্ডিজ তারকা।
সাক্ষাৎকারে গেইল বলেছেন, আপনি কি জানেন? আমার বোলিং একেবারেই সহজাত। অবশ্যই আমাকে বল করতে হবে। আমিই সর্বকালের সেরা অফস্পিনার। মুরালিধরনও আমার সঙ্গে লড়াইয়ে নেই। আমার ইকোনমিই সেরা। এমনকি সুনীল নারাইনও আমার ধারে-কাছে নেই।
গেইল নিজেকে বোলিংয়ে সেরা অফস্পিনার দাবি করলেও বাস্তবতা বলছে উল্টো। কারণ ব্যাট হাতে চার-ছক্কায় মাঠ মাতালেও বল হাতে খুব একটা জনপ্রিয় নন গেইল। ৪৬৩ টি-টোয়েন্টি খেলে ৭.৬২ ইকোনমি রেটে ৮৩ উইকেট নিয়েছেন। সেখানে মুরালিধরন নিয়েছেন ১৭৯ উইকেট আর নারিন নিয়েছেন ৪৬৩ উইকেট।
৪২ বছর বয়সী গেইল এখনো অবসরে যাননি। দলে জাতীয় দলের হয়ে এখন আর সুযোগ পান না তিনি। তবে ক্রিকেটের নতুন সংস্করণ ‘সিক্সটিতে’ দেখা যাবে তাকে। মাঠে ফেরার আনন্দ নিয়ে তিনি বলেছেন, অনেক দিন পরে মাঠে ফিরতে পেরে আমি বেশ রোমাঞ্চিত।
নিজেকে আবার শিশু মনে হচ্ছে, অভিষিক্ত হওয়ার জন্য মুখিয়ে আছি। আমি খেলাটাকে মিস করেছি। আমাকে আবারও পুরোনো রূপে ফিরতে হবে। হ্যাঁ, আমি ঠিকই আছি, তবে আরেকটু প্রস্তুতি নিয়ে আবার নতুন করে খেলার মানসিকতা তৈরি করতে হবে। – সিটিজি নিউজ, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া