adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান- এশিয়া কাপে দুটি ম্যাচ জিততে পারলে সেটা হবে আমাদের বড় প্রাপ্তি

নিজস্ব প্রতিবেদক: টি-টোয়েন্টি থেকে কোচ রাসেল ডমিঙ্গোর অধ্যায় শেষ। বিশ্বকাপ পর্যন্ত টেকনিক্যাল কনসালটেন্ট হিসাবে দলের দায়িত্ব নিয়েছেন ভারতের শ্রীরাম। অধিনায়ক হিসাবে সাকিব আল হাসান এসেছেন বেশি দিন হয়নি। বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেট দলটি এশিয়া কাপ নিয়ে বেশ চাপেই আছে। সাকিবও তা-ই মনে করেন। তিনি বলেন, এশিয়া কাপের ফাইনালে খেলা আমাদের জন্য কঠিন। বাস্তব চিন্তা করলে আমরা যদি প্রথম দুটি ম্যাচ ভালো করতে পারি এবং বিগত দুই বছর যেসব সাফল্য পেয়েছি তার প্রতিফলন ঘটাতে পারি তবে সেটাই হবে এই আসর থেকে আমাদের প্রাপ্তি।

সোমবার এশিয়া কাপ নিয়ে সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান বলেন, কোচ বদল, অধিনায়ক বদল। বদলে বদলে সময় ক্ষেপণ। এই সময়ে কতটুকু নিজের প্রস্তুত করতে পেরেছি, সেটাই বড় প্রশ্ন। টি-টোয়েন্টি এশিয়া কাপের ফাইনালে খেলার স্বপ্ন দেখলেই হবে না। এই অল্প সময়ে আমরা কতটুকু সামর্থ্য অর্জন করেছি সেটাও দেখতে হবে।
ওপেনার ও মিডল অর্ডার ব্যাটারদের কাছ থেকে কত রান আশা করছেন সাকিব আল হাসান, এমন প্রশ্নের জবাবে টাইগার তিনি বলেন, এসব পরিকল্পনা সাধারণত কোচ ও অধিনায়ক করে থাকে। আমাদের নতুন একজন কোচ এসেছেন। তার সাথে আলোচনা করেই পরিকল্পনা হবে। তবে এরকম আলাদা করে কোনো পরিকল্পনা হবে বলে আমার মনে হয় না।

ওয়ানডেতে ভালো কিন্তু টেস্ট ও টি-টোয়েন্টিতে এখনও দুর্বল বাংলাদেশ। আর দুর্বল দুই ফরম্যাটের দায়িত্বই দেয়া হয়েছে সাকিব আল হাসানকে। এর কারণ প্রসঙ্গে হেসে সাকিব জানালেন, পাপন ভাই আমাকে চাপে রাখতে চান। সেজন্যই বোধহয় আমাকে এই দুই ফরম্যাটের দায়িত্ব দিয়েছেন। তবে বোর্ড হয়তো ভেবেছে, এই চ্যালেঞ্জ নেয়ার জন্য সম্ভাব্য সেরা অপশন আমি। এ কারণেই তারা আমাকে বেছে নিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া