adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের শ্রীরাম বাংলাদেশ টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালটেন্ট

নিজস্ব প্রতিবেদক : : টি-টোয়েন্টি ক্রিকেট থেকে কোচ রাসেল ডোমিঙ্গোর অধ্যায় শেষ হতে চলেছে। দু’এক দিনের মধ্যেই এ বিষয়ে সিদ্ধান্ত নিবে বিসিবি। আসন্ন টি-টোয়েন্টি এশিয়া কাপ ক্রিকেটে বাংলাদেশ দলে নতুন পদ তৈরি করেছে বিসিবি। সেখানে টেকনিক্যাল কনসালটেন্ট হিসাবে কাজ করবেন ভারতের সাবেক ক্রিকেটার শ্রীধরন শ্রীরাম। তাকে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য দেন।
পাপন বলেন, টি-টোয়েন্টি ফরম্যাটে দলকে ঢেলে সাজানোর পরিকল্পনা চলছে। এই মঞ্চটা বাংলাদেশের প্রধান টার্গেট নয়, বিশ্বকাপকে মাথায় রেখেই সবকিছুতে পরিবর্তন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কারণ বিশ্বকাপই টাইগারদের মূল টার্গেট।
তিনি বলেন, শ্রীরামকে আমরা শর্ট লিস্ট করেছিলাম, সে ওই লিস্টে ছিল। আমাদের এখানে ২১ আগস্ট দুপুরবেলা আসার কথা তার। সে কোচ হিসেবে আসছে না, নিশ্চিতভাবেই প্রধান কোচ হিসেবে আসছে না। সে আসছে টেকনিক্যাল কলসালটেন্ট হিসেবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকবে সে।
নতুন এই পদ তৈরির পাশাপাশি এশিয়া কাপে নতুন প্রধান কোচও দেখা যেতে পারে বাংলাদেশ দলের। বর্তমান প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোকে টি-টোয়েন্টির দায়িত্ব থেকে মুক্তি দিতে চায় বিসিবি। ডোমিঙ্গো, শ্রীরাম ও সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে আগামী সোমবার এটা নিয়ে সিদ্ধান্ত হবে বলে জানান বিসিবি সভাপতি।
খেলোয়াড়ি জীবনে শ্রীরাম ঘরোয়া ক্রিকেটের ধারাবাহিক পারফরমার হলেও আন্তর্জাতিক ক্যারিয়ার বলার মতো কিছু নয়। ২০০০ থেকে ২০০৪ সালের মধ্যে ৮টি ওয়ানডে খেলেছেন, সবশেষটি বাংলাদেশেই। বাঁহাতি এই অলরাউন্ডারের রঞ্জি রেকর্ড অবশ্য দুর্দান্ত। প্রথম শ্রেণির ক্রিকেটে ৫২.৯৯ গড়ে তার রান ৯ হাজার ৫৩৯, বাঁহাতি স্পিনে উইকেট ৮৫টি।
২০১২ সালে খেলা ছাড়ার পর কোচ হিসেবে দ্রুতই নিজের জায়গা করে নেন বিশ্ব ক্রিকেটে। আইপিএলে বিভিন্ন দলে নানা ভূমিকায় কাজ করেন তিনি। অস্ট্রেলিয়া ‘এ’ দলে কোচ হিসেবে দারুণ কাজ করার পর সেখানকার জাতীয় দলেও সুযোগ পেয়ে যান।
ছয় বছর অস্ট্রেলিয়া জাতীয় দলে নানা ভূমিকায় কাজ করার পর সবশেষ গত জুলাইয়ে সেই দায়িত্ব ছেড়ে দেন তিনি আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের কোচিংয়ে পুরো মনোযোগ দেওয়ার জন্য। সম্পাদনা : এল আর বাদল

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া