adv
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আরও ২ হাজার ১৪ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ৭ লাখের উপরে

আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৬৯৩ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় আড়াই লাখ। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে দুই হাজার ১৪ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় পাঁচ শ।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ৭৬ লাখ ৫৮ হাজার ৩৭৪ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৬১ হাজার ৯৯০ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৪৪২ জনের এবং শনাক্ত হয়েছে ৭৬ হাজার ৩২৫ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ২১ হাজার ৯২৭ জন এবং মৃত ২৪৬ জন। ইতালিতে আক্রান্ত ৩৬ হাজার ২৮১ জন এবং মৃত্যু ১২৮ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৪ হাজার ৮৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের। জাপানে মৃত ২৮৪ জন এবং আক্রান্ত ১ লাখ ৭৮ হাজার ২৮৬ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৬৩ জন এবং আক্রান্ত ২০ হাজার ৬৭৭ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ১০৬ জন এবং মৃত্যু হয়েছে ৬৩ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৪৬১ জন এবং ২৮ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮০ হাজার ৬৫২ জন এবং মৃত্যু হয়েছে ৪২ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া