adv
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ফিফার নিষেধাজ্ঞা থাকায় সাফ ফুটবলে ভারতের জন্য ২৩ অগাস্ট পর্যন্ত অপেক্ষা

নিজস্ব প্রতিবেদক: ভারতীয় ফুটবলকে অনির্দিস্ট কালের জন্য ফিফা নিষিদ্ধ করায় সেপ্টেম্বরে মেয়েদের সাফ ফুটবলে অংশগ্রহণ নিয়ে অনিশ্চিয়তায় পড়েছে সে দেশের ফুটবল দল। তবে ঝুলে থাকা ভারতের বিষয়ে তাড়াহুড়ো করতে চায় না দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ)। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য ২৩ অগাস্ট পর্যন্ত অপেক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

সাফভুক্ত দেশগুলোর ফুটবল ফেডারেশনের প্রতিনিধিদের নিয়ে বুধবার ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। নিষেধাজ্ঞার কারণে সভায় এআইএফএফ-এর প্রতিনিধি ছিলেন না। স্বাভাবিকভাবে এই সভায় আলোচিত ইস্যুর মধ্যে একটি ছিল একদিন আগে এআইএফএফ-এর উপর দেওয়া ফিফার অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞার কারণে সৃষ্ট হওয়া অনিশ্চয়তা।
ফিফার নিষেধাজ্ঞা বলবৎ থাকলে নেপালের কাঠমান্ডুতে আগামী ৬ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে খেলতে পারবে না ভারত। পাঁচবারের চ্যাম্পিয়ন ভারতের সঙ্গে এ’ গ্রুপে আছে বাংলাদেশ, পাকিস্তান ও মালদ্বীপ।
ভারত নিষিদ্ধ থাকলে গ্রুপিংয়ে পরিবর্তন আসবে না। সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল জানিয়েছিলেন, এ’ গ্রুপে তখন তিনটি দল থাকবে। ‘বি’ গ্রুপে আগে থেকেই আছে তিন দল-স্বাগতিক নেপাল, ভূটান ও শ্রীলঙ্কা।
গ্রুপিংয়ে পরিবর্তন না এলেও সূচিতে পরিবর্তন আসবে। তবে এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে তাড়াহুড়ো না করার বিষয়টি উঠে এসেছে আলোচনায়। সেখানেই ভারতের উপর ফিফার দেওয়ার নিষেধাজ্ঞার সবশেষ অবস্থা দেখে ২৩ অগাস্টে সবকিছু চূড়ান্ত করার সিদ্ধান্ত হয়েছে বলে জানালেন হেলাল। সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া