adv
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ঘর ভর্তি মানুষের মাঝেও বিরাট কোহলি নিজেকে একা মনে করতেন

স্পোর্টস ডেস্ক : ব্যাট হাতে সময়টা মোটেই ভালো যাচ্ছে না বিরাট কোহলির। সর্বশেষ ইংল্যান্ড সফরে মাত্র একটি হাফ সেঞ্চুরি পেরুনো ইনিংস এসেছে তার ব্যাট থেকে। এ ছাড়া তিন অঙ্কের দেখা পান না প্রায় তিন বছরের বেশি সময় ধরে।
এর ফলে মানসিকভাবেও অনেকটাই বাজে সময় পার করছেন বর্তমান বিশ্বের সেরা এই ব্যাটার। নিজের খারাপ সময়ের উদাহরণ টেনে কোহলি পরামর্শ দিয়েছেন মানসিক স্বাস্থ্যকে অবহেলা না করার।
সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ভবিষ্যতের অ্যাথলেটদের আমার পরামর্শ হবে হ্যাঁ, ভালো অ্যাথলেট হওয়ার ক্ষেত্রে ফিটনেস এবং ফিট হয়ে ওঠার দিকে নজর দিতে হবে। তবে একই সময় নিজের ভিতরের মানুষটার সঙ্গেও লাগাতার যোগাযোগ রেখে যেতে হবে।
ঘর ভর্তি ভালোবাসার মানুষদের সঙ্গেও একসময় নিজেকে একা মনে হয়েছে কোহলির। অনেকেই তার এই অবস্থার সঙ্গে নিজেদের মেলাতে পারবেন বলেও মনে করেন ভারতের সাবেক এই অধিনায়ক।
অন্য সবকিছুর মতো নিজের জন্য সময় বের করাটাও সমান গুরুত্বপূর্ণ বলে মনে করেন কোহলি। ভেতরের মানুষটার সঙ্গে দূরত্ব তৈরি হলে আরও অনেক সমস্যা তৈরি হয়। তাই সবাইকে মানসিক স্বাস্থ্যকে হেলাফেলা না করতে বলেছেন তিনি।
কোহলির ভাষ্য, ব্যক্তিগতভাবে আমি এই অভিজ্ঞতার সম্মুখীন হয়েছি, যখন ঘর ভর্তি মানুষের মধ্যে নিজেকে একা মনে হতো। যে মানুষরা আমার হয়ে গলা ফাটান এবং ভালোবাসেন, (তাঁদের মধ্যে থেকেও একা মনে হতো)। আমি নিশ্চিত যে অনেকেই এই বিষয়ের সঙ্গে মিল খুঁজে পাবেন। ক্রিকফ্রেঞ্জি, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া