adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকেটকে বিদায় বললেন আয়ারল্যান্ডের কেভিন ও’ব্রায়ান

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে বিশ্বকাপে এখনো দ্রুততম সেঞ্চুরির মালিক এই আইরিশ রূপকথার নায়ক। ১৫ বছরের ক্যারিয়ারে আরো অনেক রেকর্ডই গড়েছেন কেভিন ও’ব্রায়ান। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে অবসর নিতে চেয়েছিলেন তিনি।
কিন্তু গত বিশ্বকাপের পর থেকেই আর সুযোগ পাননি আয়ারল্যান্ডের দলে। তাই টুইটারে ব্যাট-বল তুলে রাখার ঘোষণা দিলেন কেভিন ও’ব্রায়ান। আয়ারল্যান্ডের হয়ে খেলাটা প্রতিটি মিনিট উপভোগ করেছি। আমাকে সমর্থন দেওয়ার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা। ইচ্ছে ছিল অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলে অবসর নেব। কিন্তু গত বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলের বাইরে আমি।
আয়ারল্যান্ডের হয়ে ৩ টেস্ট, ১৫৩ ওয়ানডে ও ১১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কেভিন ও’ব্রায়ান। টেস্টে এক সেঞ্চুরি, এক ফিফটিসহ রান করেছেন ২৫৮। ওয়ানডেতে ৩৬১৯ রানের পাশাপাশি ১১৪ উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার, সেঞ্চুরি দুটি। টি-টোয়েন্টিতেও সেঞ্চুরি আছে একটি। সবচেয়ে স্মরণীয় ইনিংসটি নিঃসন্দেহে ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে। সেঞ্চুরি করেন মাত্র ৫০ বলে, যা এখনো বিশ্বকাপের দ্রুততম। ৬৩ বলে ১১৩ রানের ওই ইনিংসে ভর করেই ৩২৮ রানের লক্ষ্য পাড়ি দিয়ে জয় তুলে নেয় আইরিশরা।
পল স্টার্লিংয়ের পর আয়ারল্যান্ডের জার্সিতে সব ফরম্যাট মিলিয়ে দ্বিতীয় সর্বোচ্চ রানের (৫ হাজার ৮২০) মালিক তিনি। পাশাপাশি সব ফরম্যাট মিলিয়ে জর্জ ডকরেলের পর দ্বিতীয় সর্বোচ্চ উইকেটও (১৭২) তার। এখন পর্যন্ত আইরিশদের হয়ে টেস্ট ক্রিকেটে একমাত্র সেঞ্চুরিয়ানও ও’ব্রায়ান। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া