adv
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ইসরায়েলে তোলপাড়, ফিলিস্তিন নামে বিশ্বকাপ টিকিটের নিবন্ধন, পরে সমাধান

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের আয়োজক কাতারের সঙ্গে কুটনৈতিক সম্পর্ক নেই ইসরায়েলের। ফিলিস্তিন ইস্যুতে মুখোমুখি অবস্থানে দুই দেশ। এরই মাঝে নতুন খবরের জন্ম দিয়েছেন কাতার বিশ্বকাপের এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের দেশগুলোতে টিকিট বিক্রির অনুমোদন পাওয়া উইন্টারহিল হসপিটালিটি কোম্পানির এক সেলস এজেন্ট। ইসরায়েলের কেউ বিশ্বকাপ দেখতে দোহা আসতে চাইলে নিজেদের দেশ বাছাই করার অপশনটাই তুলে ফেলেন তিনি।
তাই ইসরায়েলের কেউ টিকিট বুকিং দেওয়ার ক্ষেত্রে নিজস্ব অঞ্চল হিসেবে বাছাই করতে হবে ফিলিস্তিনকে। সেখানে তাদের নিজস্ব অঞ্চলকে তালিকাভুক্ত করা হয়নি। দেশ হিসেবে স্বীকৃতি দিয়ে ফিলিস্তিন নামেই ওই অঞ্চলকে তালিকাভুক্ত করা হয়েছে।
ফিলিস্তিনি নিউজ এজেন্সি ওয়াফা জানিয়েছে, আগে ওই অঞ্চলটি ‘অধিকৃত ফিলিস্তিনি আঞ্চল’ হিসেবে তালিকাভুক্ত ছিল। বর্তমানে সেটি বদলে ফিলিস্তিন করা হয়েছে। অর্থাৎ ফিলিস্তিনকে দেশ হিসেবে দেখানো হয়েছে। আরব ফুটবল ভক্তরা বিষয়টিকে সাধুবাদ জানাচ্ছেন সোশ্যাল মিডিয়ায়।
তবে ইসারেয়েলিদের প্রতিবাদের পর হস্তক্ষেপে করে ফিফা। ওয়েবসাইটে ফিরিয়ে আনা হয় ইসরায়েলের নাম। ফিফার মধ্যস্থতায় ইসরায়েলিদের বিশ্বকাপ যাত্রা সহজ করতে রাজি হয়েছে কাতার। বিশ্বকাপের সময় নিজেদের পাসপোর্ট দিয়েই কাতার আসতে পারবেন দেশটির ফুটবলভক্তরা। টিকিট কাটার পর তাদের দেওয়া হবে একটা ফ্যান আইডি। সেটা দিয়েই ইসরায়েলিরা ফ্লাইট বুকিং, গাড়ি ও হোটেল ভাড়া করতে পারবেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া