adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘জাহান্নাম’ বলা ভাইরাল ভিডিও নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী

ডেস্ক রিপাের্ট : জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের বক্তব্যের একটি অংশের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) বিকেলে কুড়িগ্রামের রাজীবপুরে উপজেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

ওই অনুষ্ঠানে দেওয়া বক্তব্যের ভাইরাল হওয়া ভিডিও ক্লিপটিতে প্রতিমন্ত্রী জাকির হোসেনকে বলতে শোনা যায়, ‘আমরা কায়মনে দোয়া করব বঙ্গবন্ধুকে যেন আল্লাহ জাহান্নামের ভালো জায়গায় স্থান করে দেয়।’

তবে এমন ভুলকে ‘এটা স্লিপ অব টাং’ দাবি করে দুঃখ প্রকাশ করেছেন প্রতিমন্ত্রী জাকির হোসেন।

প্রতিমন্ত্রী বলেন, শোক দিবসে তিনি কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন। একটি অনুষ্ঠানে তিনি ভুলবশত ‘জান্নাত’ শব্দের পরিবর্তে ‘জাহান্নাম’ বলেছেন। এটি ‘স্লিপ অব টাং।’

তিনি বলেন, তৎক্ষণাৎ ভুল বুঝতে পেরে জাহান্নাম শব্দটি বলার সঙ্গে সঙ্গে আমি সংশোধন করে কয়েকবার জান্নাত শব্দটি ব্যবহার করি।

এ সময় বঙ্গবন্ধুকে ‘জান্নাত’ দানের জন্য দোয়া করেছেন বলেও জানান প্রতিমন্ত্রী।

জাকির হোসেন বলেন, একটি চক্র অসৎ উদ্দেশ্যে হেয় প্রতিপন্ন করার জন্য বক্তব্যের অংশবিশেষ প্রচার করেছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে রাজীবপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই সরকার বলেন, এটি আসলেই স্লিপ অব টাং হয়েছে। তিনি (প্রতিমন্ত্রী) পরক্ষণেই সংশোধিত বক্তব্য দিয়েছেন।

প্রসঙ্গত, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন কুড়িগ্রাম-৪ আসনের (রৌমারী, রাজীবপুর ও চিলমারী) সংসদ সদস্য এবং রৌমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি।- আরটিভি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া