adv
৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

‘যুদ্ধাপরাধ’ সম্পর্কে ফ্রান্সের অভিযোগের জবাবে যা বলল সিরিয়া

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়া বলেছে, ফ্রান্স সরকার সন্ত্রাসবাদের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে সিরিয়ার চলমান পরিস্থিতি সম্পর্কে মিথ্যাচার করার পাশাপাশি বিশ্ব জনমতকে বিভ্রান্ত করছে। প্যারিস এ কাজে অভ্যস্ত হয়ে পড়েছে বলেও মন্তব্য করেছে দামেস্ক।

ফরাসি পররাষ্ট্র মন্ত্রণালয় সম্প্রতি দাবি করেছে, তাদের হাতে এমন দলিল রয়েছে যা দিয়ে প্রমাণ করাা যাবে যে, সিরিয়ার সেনাবাহিনী ২০১৩ সালে দেশটির রাজধানী দামেস্কের একটি মহল্লায় ‘যুদ্ধাপরাধ’ করেছে।

এর জবাবে সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার বলেছে, সিরিয়ার বিরুদ্ধে যুদ্ধে সন্ত্রাসীদের প্রতি সীমাহীন পৃষ্ঠপোষকতা দিয়েছে ফ্রান্স। ফলে সিরিয়ার জনগণের ওপর যুদ্ধ চাপিয়ে দেয়া ও নিরপরাধ মানুষের রক্ত ঝরানোর মূল দায় ফ্রান্সের। ফ্রান্স সরকার এই কাজের মাধ্যমে সিরিয়ায় যুদ্ধাপরাধ ও মানবতা বিরোধী অপরাধ করেছে। কাজেই প্যারিসকে এজন্য জবাবদিহী করতে হবে।

সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় আরো বলেছে, মানবাধিকারের কথিত রক্ষক ফ্রান্স বিশ্বের বিভিন্ন দেশে মানবাধিকার লঙ্ঘন করে বহু নিরপরাধ মানুষকে হত্যা করেছে। এটি আরো বলেছে, ফ্রান্সের জানা উচিত ঔপনিবেশিক শাসনের যুগ ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে এবং বিশ্বের কেউ এখন আর পশ্চিমাদের কথিত মানবাধিকার ও গণতন্ত্রে বিশ্বাস করে না। পার্সটুডে

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া