adv
৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতীয় ফুটবলকে নিষিদ্ধ করলো ফিফা, সরে যাচ্ছে মহিলা বিশ্বকাপ

স্পাের্টস ডেস্ক : ভারতীয় ফুটবলে কালো দিন। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করলো আন্তর্জাতিক ফুটবলের শাসক সংস্থা ফিফা। এক প্রেস বিবৃতিতে ফিফা এ তথ্য জানিয়েছে। ইন্ডিয়ান ফুটবল ফেডারেশনে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণেই এই নির্বাসন। আসলে ফেডারেশনের নির্বাচনে সুপ্রিম কোর্টের গড়ে দেওয়া কমিটির হস্তক্ষেপ মোটেও ভালো ভাবে নেয়নি ফিফা। যার কারণে এই শাস্তির মুখে পড়তে হল অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে। – হিন্দুস্তানটাইমস
কয়েক মাস আগেই ফেডারেশনের সংবিধান সংশোধন করে দ্রুত নির্বাচন করার জন্য ৩ সদস্যের প্রশাসক কমিটি গড়ে দিয়েছিল সুপ্রিম কোর্ট। ২৮ অগস্ট সেই নির্বাচন হওয়ার কথা ছিল। তবে ক্রীড়া সংস্থায় তৃতীয় পক্ষের হস্তক্ষেপ ফিফার আইন বিরুদ্ধ। তাই এই কমিটির হস্তক্ষেপের বিরুদ্ধে কড়া সিদ্ধান্ত নিলো ফিফা।
ফেডারেশনকে শুধু নির্বাসিত করাই নয়, ভারত থেকে সরানো হচ্ছে অনূর্ধ্ব -১৭ মহিলা বিশ্বকাপ। চলতি বছরের ১১-৩০ অক্টোবর ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো মেয়েদের অনূর্ধ্ব -১৭ বিশ্বকাপ। ফিফার এই নির্বাসনের ফলে বিশ্বকাপও ভারতে হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে।

যতদিন না সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কার্যকরী কমিটি সমস্ত নিয়ন্ত্রণ পুনরায় ফিরে পাচ্ছে, ততদিন এই নির্বাসন বহাল থাকবে বলে ফিফার তরফে প্রেস বিবৃতিতে জানানো হয়েছে।
এ দিকে ভারতের কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রীর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। ফিফা আশাবাদী, দ্রুত সমস্যার সমাধান হবে। সমস্যা মিটলে অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপ ভারতে হলেও হতে পারে। সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া