adv
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে বরিশাল রেঞ্জে বদলি

ডেস্ক রিপাের্ট : ছাত্রলীগ নেতা-কর্মীদের ওপর লাঠিচার্জের ঘটনায় আলোচিত অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে তদন্তের স্বার্থে বরগুনা থেকে সরিয়ে বরিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওনার তদন্ত করছেন। আমরা আপাতত তদন্তের স্বার্থে ওই অতিরিক্ত পুলিশ সুপারকে রেঞ্জ ডিআইজি কার্যালয়ে বিশেষ কাজে নিযুক্ত করেছি। তদন্তের রিপোর্টের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

জাতীয় শোক দিবসে বরগুনা-১ আসনের সংসদ সদস্য (এমপি) অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সামনেই ছাত্রলীগের নেতা-কর্মীদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকাল ১১টার দিকে জেলা শিল্পকলা অ্যাকাডেমিতে এ ঘটনার সূত্রপাত ঘটে। এ সময় সেখানে উপস্থিত ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে কথা কাটাকাটি হয়। এরই এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন তারা। এ সময় পুলিশের গাড়িও ভাঙচুর করেন ছাত্রলীগের কর্মীরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠি চার্জ করে পুলিশ। এ ঘটনায় উভয় পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়।

এর আগে গত ২৪ জুলাই জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হলে নতুন কমিটি ও পদবঞ্চিত নেতাকর্মী ও সমর্থকদের মাঝে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে আসছিল। এর মধ্যেই সোমবার শোক দিবসের আলোচনা সভায় যোগ দেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরগুনা-১ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ও বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমানসহ জেলা পর্যায়ের ঊর্ধ্বতন নেতৃবৃন্দ। এ সময় জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবীর রেজা, সাধারণ সম্পাদক তৌশিকুর রহমান ইমরান, জ্যেষ্ঠ সহসভাপতি সবুজ মোল্লা এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য রিশাত হাসান প্রিন্স ও তাদের কর্মী-সমর্থকরা জেলা শিল্পকলা অ্যাকাডেমিতে পৌঁছালে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। শিল্পকলা অ্যাকাডেমি থেকে সংঘর্ষ মুহূর্তেই গোটা শহরে ছড়িয়ে পড়ে।

সংঘর্ষের এক পর্যায়ে ছাত্রলীগের একটি অংশ রামদা ও ছেনিসহ বরগুনা শহরের লঞ্চঘাট চত্বর দখলে নেয়। পরে পুলিশ এসে লঞ্চঘাট থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের সরিয়ে দেয়। এ সময় সেখান থেকে বেশ কিছু রামদা ও ছেনিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শহরে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া